জামালপুরে নিখোঁজের ২৬ দিন পর দুই কিশোরী উদ্ধার

জেলা প্রতিবেদকঃ জামালপুরে নিখোঁজের ২৬ দিন পর দুই কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার (২৭ মার্চ) বিকেলে গাজীপুর জেলার চান্দরা এলাকার একটি বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়।

রবিবার (২৮ মার্চ) দুই কিশোরীকে আদালতে পাঠানো হয়।

উদ্ধারকৃত সোনিয়া ময়মনসিংহ সদরের বড় ইকান্দা গ্রামের দুলালের মেয়ে। আরেক কিশোরী মিনি জামালপুর সদরের চর যথার্যপুর গ্রামের মিজানুর রহমানের মেয়ে।

রোববার দুপুরে পিবিআই জামালপুরের পুলিশ সুপার এম এম সালাহ উদ্দীন বলেন, গত ১ মার্চ জামালপুর পৌর শহরের শেখ রাসেল শিশু পুনর্বাসন ও প্রশিক্ষণ কেন্দ্রের বালিকা শাখা থেকে মিম আক্তার সোনিয়া (১৪) ও মিনি (১৩) মাঠে খেলাধুলা করার সময় পালিয়ে যায়। পরে মিনির মা গত ১৬ মার্চ জামালপুর শিশু ও নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত ১ এ একটি মামলা করেন।

পিবিআইকে মামলার তদন্তভার দেয়া হলে অভিযান চালিয়ে শনিবার বিকেলে গাজীপুর জেলার চান্দরা এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, সোনিয়ার প্ররোচনায় তার সঙ্গে মিনি পালিয়ে যায়। সোনিয়াকে ফেব্রুয়ারি মাসে গাজীপুর থেকে জামালপুরে শিশু পুনর্বাসন ও প্রশিক্ষণ কেন্দ্রে পাঠানো হয়। সে আগেও বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত ছিল।

দুই কিশোরী নিখোঁজের ব্যাপারে কারও কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানান পুলিশের এই কর্মকর্তা।