জিয়াউর রহমান ছিলো পাকিস্তানের গুপ্তচরঃ এম পি হাবিব হাসান

মিজানুর রহমানঃ ঢাকা মহানগর উত্তর আওয়ামী মৎস্যজীবিলীগের উত্তরা পশ্চিম থানার উদ্যোগে আব্দুল্লাহপুরে জাতীয় শোকদিবস উপলক্ষে আলোচনা সভা ও দোআ অনুষ্ঠিত হয়েছে।

উত্তরা পশ্চিম থানা আওয়ামী মৎস্যজীবিলীগের সভাপতি শ্রী রামচন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব হাবীব হাসান এম পি।

প্রধান অতিথির মক্তব্যে হাবিব হাসান বলেন, ১৯৭৫ সালের ১৫ ই আগষ্টের কালো রাতে হায়নারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদেরকে নির্মম ভাবে হত্যা করেছে।

জিয়া মোস্তাকেরা ষড়যন্ত্র করে এই জঘন্য হত্যাকান্ড সংঘটিত করেছে। জিয়া ছিলো পাকিস্তানের গুপ্তচর। পাকিস্তান থেকে আগত অস্ত্রের জাহাজ থেকে অস্র নামাতে জিয়াউর রহমানকে নিষেধ করা হয়েছিল কিন্তু সেই অস্র নামিয়ে আমাদের মা-বোন ও ভাইদেরকে হত্যা করা হয়েছে।

স্বাধীনতার পরে বেগম খালেদা জিয়াকে যখন জিয়াউর রহমান গ্রহণ করতে চাননি। বঙ্গবন্ধুকে বাবা ডেকে বলেছিলেন জিয়াউর রহমান আমাকে নিয়ে ঘর করতে চায়না। তখন বঙ্গবন্ধু জিয়াউর রহমানকে ডেকে বলেন আমাদের ২ লাখ মা বোনদের ইজ্জত দিতে হয়েছে তুমি তাকে নিয়ে সংসার কর। দুঃখের বিষয় সেই বেগম জিয়া ১৫ ই আগষ্টের শোকের দিনে ভুয়া জন্মদিন পালন করে।

বিশেষ অতিথির বক্তৃতায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী মৎস্যজীবিলীগের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন বঙ্গবন্ধুর হত্যার বিচার কার্যকর করার কথা উল্লেখ করে বলেন যেসকল খুনী দেশের বাহিরে পালিয়ে আছে তাদেরকে ফিরিয়ে এনে দ্রুত বিচার কার্যকর করতে হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান আওয়ামী লীগ নেতা নুরুল আমিন নুরু মতিউল হক মতি, সাহিদ ছিদ্দিকী কাকা,শফিকুল আলম মুক্তা, পশ্চিম থানা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দিন,মিন্টু স্হানীয় আওয়ামী, যুবলীগ, সেচ্ছাসেবক ও ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেষে বঙ্গবন্ধু সহ পরিবারের সদস্যদের জন্য দোয়া মোনাজাত ও তোবারক বিতরণ করা হয়।