জিয়াউর রহমান মুক্তিযোদ্ধার সাইনবোর্ড লাগিয়ে ছিলেন

ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধার সাইনবোর্ড লাগিয়ে ছিলেন। তিনি কোনো যুদ্ধক্ষেত্রে না গিয়ে পাকিস্তানিদের দালাল হিসেবে মুক্তিযোদ্ধাদের মধ্যে অনুপ্রবেশ করেছিলেন।’

শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলার শেকেরহাট ইউনিয়নে ১০ শয্যাবিশিষ্ট আব্দুল খালেক খান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন শেষে আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘এই দেশের রাজনীতিতে সাম্প্রদায়িকতার কোনো সুযোগ ছিল না। তথাকথিত মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান এই দেশের সাম্প্রদায়িকতার রাজনীতি শুরু করেন। গোলাম আযমের নাগরিকত্ব না থাকা সত্ত্বেও তাকে দেশে এনে রাজনীতি করা সুযোগ দেন। এমনি করে মুক্তিযুদ্ধবিরোধী শক্তিকে পৃষ্ঠপোষকতা দিয়ে প্রতিষ্ঠিত করেন।’

বর্তমান সরকারের আমলে স্বাস্থ্য ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, কমিউনিটি করার মাধ্যমে গ্রামের মানুষ আজ ভালমানের স্বাস্থ্য সেবা পাচ্ছেন। মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমে মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসানুল কবির আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহ মোহাম্মদ হান্নান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শেখেরহাট ইউপি চেয়ারম্যান নুরুল আমিন খান সুরুজ প্রমুখ।