জেমির সঙ্গে আসছেন না স্টুয়ার্ট

আজ সোমবার রাতে ঢাকায় পৌঁছানোর কথা জাতীয় দলের ব্রিটিশ হেড কোচ জেমি ডে’র। তার সঙ্গে আসার কথা ছিল সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসের। ফ্লাইটের নির্ধারিত সময়ের আগে করোনা পরীক্ষায় নেগেটিভ না আসায় তিনি আসতে পারছেন না। স্টুয়ার্টের রিপোর্ট আবার পজিটিভও আসেনি, এসেছে ‘আনক্লিয়ার’। এজন্য কয়েক দিন বিলম্বে আসতে হবে তাকে। নেগেটিভ রিপোর্ট আসলে ১৩ মে রওনা হতে পারেন তিনি।

জেমি ডে আজ ঢাকায় পৌঁছানোর পর তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে আলোচনা করে কয়েকদিন কোয়ারেন্টিন কমাতে পেরেছে বাফুফে। এই প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক বলেন, ‘জেমি ও ল্যাস ক্যালভিস (গোলরক্ষক কোচ ) আজ মধ্যরাতে বাংলাদেশে আসবে। আমরা তাদের কোয়ারেন্টিন নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করছিলাম। তাদেরকে পাচ দিনের হোম কোয়ারেন্টিন করতে হবে। পাচ দিনের কোয়ারেন্টিন করার চিঠি বাফুফে ইতোমধ্যে হাতে পেয়েছে।’ জাতীয় দলের অস্ট্রেলিয়ান ফিটনেস কোচ রাজলভ অবশ্য দেশে যাননি। তিনি প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগের ম্যাচগুলো দেখেছেন এবং ক্লাবগুলোতে পরিদর্শন করেছেন।

জেমি ডে পাচ দিন পর মাঠে অনুশীলন করাতে নামতে পারবেন। এর আগে স্থানীয় কোচদের অধীনে হাল্কা অনুশীলন চলবে জামালদের। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচের জন্য বাংলাদেশ ২১ বা ২২ মে কাতার রওনা হওয়ার কথা। কাতারে বাংলাদেশের কয়দিন কোয়ারেন্টিন থাকতে হবে এ নিয়ে এখনো কোনো জানতে পারেনি বাফুফে।

উল্লেখ্য, জাতীয় দলের ব্রিটিশ কোচ জেমি ডে অবশ্য ইতোমধ্যে দুই ডোজ টিকা সম্পন্ন করেছেন। একটি বাংলাদেশে থেকে দিয়েছেন আরেকটি দিয়েছেন ইংল্যান্ডে গিয়ে। জাতীয় দলের কয়েকজন ফুটবলারও দুই ডোজ নিলেও অনেকে জাতীয় পরিচয়পত্র না থাকায় এখনো এক ডোজও নিতে পারেননি।