জেলা পরিষদ নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ১১৪ প্রার্থী

৬১ জেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন রোববার আরও পাঁচ প্রার্থী সরে দাঁড়িয়েছেন। ফলে ২৭ জেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। এখন ভোট হবে ৩৪ জেলায়। যার মধ্যে ১৯টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন রোববার (২৫ আগস্ট) এসব প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় থেকে সমন্বয় করা এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এ ছাড়া বিনা ভোটে সংরক্ষিত সদস্যপদে ১৯ জন ও সাধারণ সদস্যপদে ৬৮ জন নির্বাচিত হয়েছেন।

যে ২৭টি জেলায় বিনা ভোটে চেয়ারম্যান হচ্ছেন: কুমিল্লা, কুড়িগ্রাম, নোয়াখালী, গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ, নারায়ণগঞ্জ, ফেনী, বরগুনা, বাগেরহাট, ভোলা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরীয়তপুর, সিরাজগঞ্জ, সিলেট, ঢাকা, পাবনা, পিরোজপুর, বরিশাল ও জামালপুর। এই ২৭ জেলায়ই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীরা চেয়ারম্যান হচ্ছেন।

আর রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ঢাকা, পাবনা, পিরোজপুর, বরিশাল ও জামালপুর জেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সরে দাঁড়ান। ফলে এই পাঁচ জেলায় ক্ষমতাসীন দলের প্রার্থীরা একক প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

সবশেষ ১৯টি জেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা নিজেদের প্রার্থিতার বিষয়ে অনড় থাকেন।