জোড়া খুন মামলায় রনির বিরুদ্ধে তদন্ত কর্মকর্তার সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলায় সরকার দলীয় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস।

সোমবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ আবু সালেহ সালাউদ্দিনের আদালতে দীপক কুমার দাস জবানবন্দি দেন।

এরপর আসামিপক্ষের আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু তদন্ত কর্মকর্তাকে জেরা করেন। কিন্তু এদিন জেরা শেষ হয়নি। বিচারক আগামী ১৮ অক্টোবর অবশিষ্ট জেরার তারিখ ধার্য করেছেন।

তদন্ত কর্মকর্তা জবানবন্দিতে বলেছেন, তিনি মামলার তদন্তভার গ্রহণ করে তদন্ত শুরু করেন। তদন্তে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়। এজন্য বখতিয়ার আলম রনিকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। বখতিয়ার আলম রনির গাড়িচালক ইমরান ফকিরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহতির আবেদন করা হয়, যা আদালত সূত্রে জানা গেছে।

এ মামলায় এখন পর্যন্ত ২৪ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস বখতিয়ার আলম রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছরের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত অভিযোগ গঠন করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন।

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ওই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে আছেন।