ক্লাব দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে

টঙ্গীতে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় আহত ৮

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর মহানগরীর টঙ্গী কেরানীরটেক এলাকায় ক্লাব দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় ৮ জন আহত হয়েছেন। বুধবার রাতে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

আহতরা হলেন, সাদ্দাম হোসেন (২৫), আবু সাইদ (২৪), বিপ্লব (৩২), রাসেল (২০), আকাশ (২০), সিয়াম (২১), রানা (২৫) ও মনির আহম্মেদ মজুমদার (৬২)। এদের মধ্যে গুরুতর আহত সাদ্দাম, আবু সাইদ ও বিপ্লবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

এলাকাবাসি জানায়, ২০০৪ সালে একদল বিপদগামী সন্ত্রাসীদের গুলিতে শহীদ হন প্রয়াত সাংসদ আহসান উল্লাহ মাস্টার। সেই হত্যা মামলার প্রধান স্বাক্ষী ছিলেন সুমন আহম্মেদ মজুমদার। কয়েক মাস পর সুমন আহম্মেদ মজুমদারের মৃত্যু হলে গাজীপুর সিটির ৪৬ নং ওয়ার্ডের (সাবেক ১০ নং ওয়ার্ড) কেরানীর টেক এলাকায় বিদ্যমান যুব সংহতি ক্লাবের নতুন নামকরন করা হয় ‘শহীদ সুমন আহম্মেদ মজুমদার স্মৃতি সংসদ’।

উক্ত ক্লাব দখল ও আধিপত্য নিয়ে ক্ষমতাসীন দলের দু’টি পক্ষের মধ্যে বেশ কিছু দিন যাবত দ্বন্দ চলে আসছিল। মঙ্গলবার রাতে ক্লাবের মেরামত কাজ নিয়ে প্রতিষ্ঠাতা মনির আহম্মেদ মজুমদার ও তার ছেলে সাদ্দামের সাথে অপর পক্ষের কথাকাটি হয়। এ বিষয়ে কথা বলার জন্য বুধবার রাত সাড়ে ৭ টায় মনির আহম্মেদ মজুমদার এলাকাবাসিকে সাথে নিয়ে গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির বাসায় যাওয়ার পথে কেরানীটেক বেলতলা মসজিদের কাছে পৌছলে পূর্বে থেকে ওঁৎপেতে থাকা অপর পক্ষের যুবলীগ কর্মী আক্তার হোসেন (৪০), নুর মোহম্মদ (৪৫), আলাল (৩৫) উজ্জল (৩৫), আফজাল (৩০), রহিম (৩৫), সাগর (২২), মুন্না (১৮), অন্তর (১৯), মিঠু (৩২), রোকেয়া বেগম রুকি ও সোহেলের (২৫) নেতৃত্বে আরও ২০/২৫ জন সশস্ত্র সন্ত্রাসী দেশীয় অস্ত্রসহ মনির আহমেদ মজুমদার ও তার লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীদের হামলায় উল্লেখিত ব্যক্তিরা আহত হয়। এসময় ফাঁকা গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় মনির আহম্মেদ মজুমদার বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিন) মোঃ ইলতুৎ মিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় আইনগত ব্যাবস্থা প্রক্রিয়াধীন।