টঙ্গীতে প্রতিবন্ধীর ভাগের জমি দখলের অভিযোগ

রবিউল ইসলাম,টঙ্গীঃ গাজীপুরের টঙ্গী এরশাদ নগর এলাকায় বোনের বিরুদ্ধে এক প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়,  গাজীপুরের টঙ্গীর এরশাদনগর এলাকার মৃত সিদ্দিক হোসেন এর ছোট ছেলে প্রতিবন্ধী রাজ্জাক হোসেন জমি জোরপূর্বক দখলের চেষ্টা করছে তার বড় বোন সালমা আক্তার টুনি । ক্ষতিগ্রস্ত সামাজিকভাবে সালিশী বৈঠকৈ বিচারক দের টাকা দিয়ে কিনে নিয়ে সম্পুতি বড় বোনের নামে নিয়ে নেন । রাজ্জাক পৈত্রিক সম্পত্তি থেকেও উচ্ছেদের  করে দেন।
ভুক্তো বুগি জানান, বড় বড় বোন টুনি  অত্যাচারে সে ও তার পরিবার অতিষ্ঠ হয়ে পড়েছে। পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি-ধামকি দিয়ে আসছে তার বড়বোন তাদের হুমকিতে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন।
রাজ্জাক আরো জানায়, প্রতিবন্ধী হয়ে অনেক কষ্টে দিনযাপন করছে। অর্থের অভাবে সঠিক সময়ে চিকিৎসা না করে প্রতিবন্ধী হয়েছে। পৈত্রিক সম্পত্তি থেকেও তাকে বঞ্চিত করেছে তারই বড় বোন। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি তার আকুল আবেদন , বিষয়টি দ্রুত সমাধান করা হোক।
কয়েকজন এলাকাবাসী জানান, দীর্ঘ ২৩ বছর যাবৎ এ জায়গা  টুনি ও রাজ্জাক দখলে দেখেছি। কিন্তু কিছু বছর আগে বাড়ি টিক করার নেমে রাজ্জাক কে বাড়ি ছারা করে। এখন বর্তমানে সেই বাড়ি কাজ চলাকালিন প্রতিবন্ধী রাজ্জাক বলে আমার ভাগের সম্পুতি আমাকে বুজিয়ে দাও বড় বোন কিন্তু টুনি সম্পুতি দিতে নারাজ
টুনি বলেন, আমার ব্যাপারে যে অভিযোগ করেছে তা সঠিক নয়। বাবা মার যাওয়া সময় সম্পতির ভাগ হয়নি কিন্তু মা মারা যাওয়ার পরে আমাকে সব কিছু লিখে দিয়ে গেছে