টঙ্গীতে সিডিএল এর বিরুদ্ধে সড়কের জায়গা দখলের অভিযোগ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে ক্যাপিটাল ডেভলপমেন্ট লিমিটেড (সিডিএল) নামক একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সড়কের পাশের জায়গা দখল করে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। টঙ্গী পূর্ব থানার পেছনে গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৫নম্বর ওয়ার্ডের তালতলা রোডের পশ্চিম মাথায় এ দখল কার্যক্রম চালাচ্ছে ওই প্রতিষ্ঠান।

গতকাল রোববার দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, টঙ্গীর ব্যস্ততম এলাকা মিলগেট তালতলা সড়কের দক্ষিন পশ্চিম পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন এলাকায় নিজস্ব জায়গায় ইটের সীমানা প্রাচীর দিয়ে বহুতল ভবন নির্মান করেছে সিডিএল ভবন কর্তৃপক্ষ। সিমানা প্রাচীরের বাইরে সড়কের পাশে সিটি করপোরেশনের ড্রেনেজ ব্যবস্থা নির্মাণসহ প্রয়োজনীয় কাজে ব্যবহারের জন্য রয়েছে খালি জায়গা। কোন প্রকার নিয়ম-নীতির তোয়াক্কা না করে সেই সড়কের পাশের খালি স্থানে টিনের অস্থায়ী বেড়া নির্মাণ করে অবৈধ ভাবে সরকারি সম্পত্তির দখল করে নির্মাণ কাজ করছে ওই প্রতিষ্ঠানটি। তবে স্থানীয় জনপ্রতিনিধি বলছে বাধা দেওয়া সত্তে¡ও দখল চালিয়ে যাচ্ছে সিডিএল ভবন কর্তৃপক্ষ।

এবিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসেম বলেন, সিটি কর্পোরেশনের জায়গা দখল করে নির্মাণ কাজ করার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে কাজটি বন্ধ করে দেই। পরবর্তীতে জানতে পারি নিষেধ করা সত্তে¡ও তারা নির্মাণ কাজটি চলমান রেখেছে।

সিডিএল ভবনের সিভিল ইঞ্জিনিয়ার তারিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই জায়গায়টিতে আগে জুট গোডাউন ছিলো। আমরা জায়গাটিতে ফুলের গাছ লাগাবো। সিটি কর্পোরেশনের কোন অনুমোদন এখনো পাইনি।

গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী জোনের নির্বাহী র্কমর্কতা কে এম জহিরুল আলম বলেন, সিডিএল কর্তৃপক্ষ আমার কাছে এসেছিল, আমি তাদের মেয়র মহোদয়ের কাছ থেকে অনুমতি আনতে বলেছি।
এ বিষয়ে যোগাযোগ করা হলে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, বিষয়টি খতিয়ে দেখছি।