টঙ্গীর শীর্ষ মাদক ব্যবসায়ী সুজন বন্দুক যুদ্ধে নিহত

বন্দুকযুদ্ধ

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : টঙ্গী পূর্ব আরিচপুর এলাকার শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী সুজন মিয়া (৩০) গাজীপুর মহানগরীর সালনার মোল্লাপাড়া এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। গত বুধবার রাতে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। নিহত সুজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। এগুলোর মধ্যে ১১টি মাদক, একটি অস্ত্র ও অপরটি হত্যা মামলা। ঘটনাস্থল থেকে অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের এক সদস্যও আহত হয়েছেন।

নিহত সুজন মিয়া সিটি করপোরেশনের টঙ্গীর আরিচপুরের চাঁন মিয়ার ছেলে। টঙ্গী পূর্ব থানা সূত্রে জানা যায়, গত ১৪ নভেম্বর ২০১৮ ইং টঙ্গী পূর্ব থানার এস আই জহুরুল ইসলাম ও এ এস আই ওমর ফারুকসহ একদল পুলিশ ৮শ পিচ ইয়াবাসহ সূজনকে আটকের পর আদালতে পাঠালে গত প্রায় এক মাস আগে জেল থেকে জামিনে বেরিয়ে এসে দূর্দান্ত দাপটের সাথে আবারো সে মাদক ব্যবসা শুরু করে।

এদিকে র‌্যাব-১ এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান জানান, র‌্যাব-১ এর একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, সালনার মোল্লাপাড়া এলাকায় কয়েকজন অস্ত্র ও মাদক ব্যবসায়ী অবস্থান করছে। খবর পেয়ে রাত আনুমানিক পৌনে ২ টায় র‌্যাবের ওই টহল দল সেখানে অভিযান চালায়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ও মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়লে সুজন মিয়া গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে সুজন মিয়াকে উদ্ধার করে গাজীপুর সদর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

র‌্যাব কর্মকর্তা আরোও জানান, ঘটনাস্থল থেকে ২টি শটগান, ২টি ওয়ান শুটারগান, ১২০০ পিস ইয়াবা, ৯ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। বন্দুক যুদ্ধের সময় র‌্যাবের একজন সৈনিক আহত হয়েছেন।