টঙ্গীর সেবা হাসপাতালে ভ্রাম্যমান আদালত পরিচালনা, আটক-২

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: টঙ্গীর ষ্টেশন রোড সেবা শুশ্রƒষা হাসপাতাল কর্তৃপক্ষ কোন প্রকার অনুমতি ব্যতিত একটি সরকারী প্রকল্পের নাম ও লোগো ব্যবহার করে প্রতারণার দায়ে প্রতিষ্ঠানের দুই কর্মচারীকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় হাসপাতালের ফার্মেসীতে সনদ প্রাপ্ত ফার্মাসিষ্ট না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় এ অভিযান পরিরচালিত হয়।

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সোহরাব হোসেন জানান, আরবান হেলথ কেয়ার-২ মূলত স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অধীনে সিটি করপোরেশন কর্র্র্র্তৃক পরিচালিত একটি স্বাস্থ্য সেবা মূলক কার্যক্রম। গাজীপুরে নগর মাতৃসদন যা টঙ্গীর মরকুনে অবস্থিত। উক্ত প্রতিষ্ঠানের মাধমেই এই প্রকল্প পরিচালিত হয়। এই প্রকল্প যদি অন্য কাউকে অনুমতি দেয় তখনই কেবল তারা এ লোগো ও কার্যক্রম পরিচানা করতে পারবে। সেবা হাসপাতাল কর্তৃক প্রচারিত নিয়োগ বিজ্ঞপ্তিতে উক্ত প্রতিষ্ঠানের লোগো অনুমতি ব্যতিত ব্যবহার করা হয়েছে।

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক কর্তৃক ফাইনান্সকৃত বলেও উল্লেখ করা হয়েছে ওই নিযোগ বিজ্ঞপ্তিতে। পাশাপাশি হাসপাতালের লাইসেন্স আপডেট নেই ও এর অভ্যন্তরে পরিচালিত ফার্মেসীতে সনদদারী ফার্মাসিষ্ট না থাকায় আ: জলিল নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। প্রতারণামূলক ভাবে একটি সরকারী প্রকল্পের নাম ব্যবহার করে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে লোক নিয়োগ কার্যক্রম পরিচালনা করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শুভ (২৫) ও আমির হোসেন (২৭) নামে হাসপাতালে দুই কর্মচারীকে আটক করে থানায় সোপর্দ করা হয়। টঙ্গী পূর্ব থানার ডিউটি অফিসার এসআই সোহরাব হোসেন জানান, ৪০ হাজার টাকা জরিমানা দিয়ে আটককৃত দুই ব্যক্তিকে থানা থেকে ছাড়িয়ে নেয়া হয়েছে।