টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে বোলিং করার সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে শনিবার (৩০ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়তে থাকা শ্রীলঙ্কাকে একটানে নিচে নামিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম রাউন্ডে শ্রীলঙ্কা হ্যাটট্রিক জয়ের পর সুপার টুয়েলভে বাংলাদেশকেও হারিয়েছিল। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর উড়তে থাকা লঙ্কানরা এখন মারাত্মক চাপে।

দু’দলই একটি করে ম্যাচে জয় তুলে নিয়েছে। সুতরাং দুই দলের জন্যই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সঙ্গে শ্রীলঙ্কার দেখা হয়েছে ১৬ বার। যার মধ্যে বাভুমার দল জিতিছে ১১টি ম্যাচে এবং শানাকার দল ৫ ম্যাচে। আবার এই দুই দলের দেখায় সর্বোচ্চ দলীয় সংগ্রহও দক্ষিণ আফ্রিকারই। শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ সংগ্রহ ১৯৮ রান, যা তারা করেছিল ২০১৮ সালে কলম্বোতে। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার সর্বোচ্চ দলীয় সংগ্রহ ১৭০, কেপটাউনে।

শ্রীলঙ্কা একাদশ

কুশাল পেরেরা, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, মাহেশ থিকসানা ও লাহিরু কুমারা।

দক্ষিণ আফ্রিকা একাদশ

টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, রসি ভন ডার ডুসেন, এইডেন মারক্রাম, রেজা হেন্ড্রিকস, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিচ নর্কিয়া ও তাবরাইজ শামসি।