টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ডাকাত নিহত, বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

জেলা প্রতিবেদকঃ কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন।

শুক্রবার (১ মে) ভোরে উপজেলার জাদিমোরা ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

নিহতরা হলেন- টেকনাফের ২৬ নম্বর নয়াপাড়া ক্যাম্পের ডি-ব্লকের আব্দুল হামিদের ছেলে আবদুল হাকিম (৩৫) ও অজিউল্লাহ’র ছেলে রশীদ উল্লাহ (৩০)।

র‌্যাবের দাবি, নিহত দু’জনই স্থানীয় রোহিঙ্গা ডাকাত গ্রুপ রকি বাহিনীর সদস্য।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে র‌্যাব জানতে পারে, টেকনাফের জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্প-২৬ নম্বর শালবাগান ক্যাম্পে পাশের পাহাড়ে একদল রোহিঙ্গা ডাকাত অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযানে গেলে ডাকাতদল র‌্যাবের ওপর অতর্কিতভাবে গুলি ছোড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলির একপর্যায়ে ডাকাতদল পালিয়ে গেলে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে দু’জনের মরদেহ ও বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে ১৫টি দেশীয় তৈরি বন্দুক, ২৮ রাউন্ড গুলি ও দু’টি ধারালো রাম দা রয়েছে। এ ঘটনায় টেকনাফ থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, মরদেহ দু’টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত জব্দ করেছে।