টেকনাফে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি’র) ছোঁড়া গুলিতে বাংলাদেশি একজন জেলে গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ জেলে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গুলিবিদ্ধ হওয়া জেলে টেকনাফ নাইট্যং পাড়া ১ নম্বর ওয়ার্ডের মৃত মনো মিয়ার ছেলে মোহাম্মদ কাসেম (৩৮)। সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপের নাফ নদীর প্রবেশ মুখে নাইক্ষ্যংদিয়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

টেকনাফ পৌরসভা ১নং ওয়ার্ডের কাউন্সিলর দিল মোহাম্মদ জানান, গুলিবিদ্ধ মোহাম্মদ কাসেমসহ ৪ জন বাংলাদেশি জেলে ইঞ্জিন চালিত একটি নৌকা করে নাফ নদী হয়ে সাগরে মাছ শিকার করে বাড়ি ফিরছিল। এ সময় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি’র) একটি টহল দল উক্ত জেলেদেরকে ধাওয়া করলে বাংলাদেশি জেলেরা সেখান থেকে পালিয়ে আসার সময় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী তাদের উপর গুলিবর্ষণ শুরু করে। একপর্যায়ে মোহাম্মদ কাসেম (৩৮) নামে ওই জেলের হাঁটুতে গুলি লাগে।

গুলিবিদ্ধ জেলে মোহাম্মদ কাসেমের সাথে থাকা অন্য জেলেরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের (অফারেশন) অফিসার লেফটেন্যান্ট মুহতাসিম শাকিল বিল্লাহ জানান, নাফ নদীতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হওয়ার ঘটনার বিষয়ে আমরা বিস্তারিত কোনো তথ্য এখনো পাইনি, তবে বিস্তারিত তথ্য পেলে জানানো হবে।