টেকনাফে ৫ কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার

কক্সবাজারের টেকনাফের নাফ নদী থেকে ৫ কোটি ৩১ লাখ টাকার মাদক উদ্ধার করেছে বিজিবি। এ সময় একটি নৌকা জব্দ করা হয় তবে কোনো মাদক চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (২৬ মে) ভোরে নাফ নদীর জালিয়ার দ্বীপ ও হোয়াইক্যং এলাকা এ অভিযান চালানো হয় বলে জানান বিজিবির টেকনাফস্থ ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি আরও জানান, বৃহস্পতিবার ভোরে জালিয়ার দ্বীপ এলাকায় নিয়মিত চোরাচালান প্রতিরোধে টহল পরিচালনার সময় দুইজন চোরাকারবারিকে নৌকা যোগে নাফ নদী পার হয়ে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে টহল দল চ্যালেঞ্জ করে। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা নৌকা থেকে লাফিয়ে সাঁতার কেটে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে নৌকাটি জব্দ করে তল্লাশি চালানো হলে ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ কেজি সুতার জাল পাওয়া যায়।

অপরদিকে হোয়াইক্যং বিওপির একটি টহল দল নাফ নদী পার হয়ে কারিঙ্গাঘোনা এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ ১৪ হাজার টাকা মূল্যের ১৪৩ বোতল মদ জব্দ করতে সক্ষম হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন আছে বলে জানান বিজিবির অধিনায়ক।