ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের ধর্মঘট, ১৬ জেলায় তেল সরবরাহ বন্ধ

ছিনতাই হওয়া তেল উদ্ধারের দাবিতে সিরাজগঞ্জের বাঘাবাড়িতে কর্মবিরতি পালন করছে উত্তরবঙ্গ ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। ফলে বন্ধ রয়েছে ডিপো থেকে তেল উত্তোলন।

ধর্মঘটের কারণে মঙ্গলবার (২৩ মার্চ) সকাল থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।

উত্তরবঙ্গ ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনির সরকার জানান, গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় বাঘাবাড়ি ওয়েল ডিপো থেকে ১৩ হাজার লিটার জ্বালানি তেল নিয়ে লালমনির হাটের উদ্দেশে রওনা দেয় একটি ট্যাংক লরি। পথে বগুড়া জেলার শেরপুরে ট্যাংক লরি থেকে সাড়ে ৪ হাজার লিটার পেট্রল ও সাড়ে ৪ হাজার লিটার ডিজেল চুরি হয়। খবর পেয়ে শ্রমিক ইউনিয়নের নেতারা শেরপুরে গিয়ে সাড়ে ৪ হাজার লিটার ডিজেলসহ পরিত্যক্ত অবস্থায় ট্যাংক লরিটি উদ্ধার করে। এ সময় ট্যাংক লরির চালক ও হেলপারকে আটক করে পুলিশ।

পরে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় পুলিশের কাছে। এ ঘটনায় ২৭ ফেব্রুয়ারি শেরপুর থানায় তেল ও ট্যাংক লরির মালিক মুন্না ফকির বাদী হয়ে চালক ও হেলপারের বিরুদ্ধে ছিনতাই মামলা করে।

শ্রমিক ইউনিয়নের নেতারা জানান, মামলার পরে পুলিশ চুরি হওয়া তেল উদ্ধার করতে পারেনি। এমনকি এ ঘটনার কোনো কারণ উদ্ধার করতে পারেনি। তেল উদ্ধারের দাবিতে তাদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালন করছে।