ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে আইনজীবী নিহত

যশোরের মণিরামপুরের ছাতিয়ানতলা এলাকায় ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে বিধান চন্দ্র রায় (৫৫) নামে এক আইনজীবী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

হতাহতরা মাইক্রোবাসের যাত্রী ও চালক। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে যশোর-চুকনগর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত বিধান চন্দ্র বাগেরহাটের কচুয়া উপজেলার বাসিন্দা। আহতরা হলেন- খুলনার সোনাডাঙ্গার শেখপাড়া এলাকার চার ভাই-বোন, এম এন জোয়ারদার (৫৬), জলি জোয়াদ্দার (৫০),হোসনেয়ারা (৫৪),শওকত আরা (৪২) ও মাইক্রোবাসচালক লিটন হোসেন (৪৫)।

এদিকে খবর পেয়ে মণিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। পরে চিকিৎসক আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

মণিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব কুমার বিশ্বাস জানান, মামলা সংক্রান্ত জটিলতা থাকায় সকালে আইনজীবীকে সঙ্গে নিয়ে খুলনার সোনাডাঙ্গা থেকে মাইক্রোবাসযোগে চার ভাই-বোন চুকনগর হয়ে ঝিনাইদহে যাচ্ছিলেন। মাইক্রোবাসটি মণিরামপুরের ছাতিয়ানতলা পৌঁছালে কেশবপুরগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে এ হতাহতের ঘটনা ঘটে। সকালে ঘন কুয়াশা থাকায় দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তন্ময় বিশ্বাস বলেন, দুর্ঘটনার পর ছয়জনকে হাসপাতালে এনেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তাদের মধ্যে একজনকে মৃত অবস্থায় পেয়েছি। তার নাম বিধান চন্দ্র রায়। তিনি পেশায় আইনজীবী। আহত পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।