ঠাকুরগাঁওয়ে বিএনপি’র মহাসচিবের জনসভার প্যান্ডেল তৈরিতে বাধা দেওয়ার অভিযোগ

মোঃ জয়নাল আবেদিন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ অনুমতি চেয়ে ঠাকুরগাঁওয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জনসভার প্যান্ডেল তৈরিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে।
বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সূচিকিৎসার জন্য বিদেশে প্রনয়নের দাবীতে জেলা পর্যায়ের সমাবেশের ডাক দেন বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুর ২ টায় ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি পাবলিক ক্লাব মাঠে এক জনসভায় আয়োজন করার ঘোষণা দেন জেলা বিএনপি।
এ জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকালে জনসভার নির্ধারিত স্থানে মঞ্চ তৈরির কাজ শুরু হয়। এ সময় মঞ্চ তৈরির কাজে বাধা প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান।
এ তথ্য নিশ্চিত করেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন। তিনি আরো জানান, জনসভা আয়োজনের জন্য ডিসি ও এসপি মহোদয়ের কাছে অনুমতি চেয়ে আবেদন করা হয়। তবে কেন বাধা দিল প্রশাসন তা বোধগম্য নয়।
এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)      মোঃ আবু তাহের শামসুজ্জামান বলেন, জেলা ম্যাজিস্ট্রেটের অনুমতি না নিয়ে বিএনপি মঞ্চ তৈরি শুরু করলে তাতে নিষেধ করা হয়।
আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঠাকুরগাঁও ছাড়া সিরাজগঞ্জ, লক্ষ্মীপুর, খাগড়াছড়ি, ঢাকা,কিশোরগঞ্জ ও কক্সবাজার জেলায় বিএনপির জনসভা রয়েছে বলে জানিয়েছেন ঠাকুরগাঁও জেলা বিএনপি’র সভাপতি তৈমুর রহমান।