ঠাকুরগাঁওয়ে ভালোবেসে বিয়ে করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার যুবক

মোঃ জয়নাল আবেদীন রুহিয়া থানা (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে প্রভাবশালী মেয়েকে ভালোবেসে বিয়ে করায় মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার হয়েছেন নাসিরুল (২২)নামের এক যুবক।
ঘটনাটি ঘটেছে গত সোমবার (২০ সেপ্টেম্বর) রানীশংকৈল উপজেলার ৫নং বাচোর ইউনিয়নের ভাংবাড়ি এলাকায়।
এ ঘটনায় আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১২ টার  সেলিনা নামের এক নারীকে আটক করেছে রাণীশংকৈল থানা পুলিশ।
এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাফর ইকবাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নির্যাতনের শিকার নাসিরুল ইসলাম নামের ওই যুবক একই এলাকার খলিলুর ইসলামের ছেলে। নির্যাতনকারী ওই সেলিনা নাসিরুল ইসলামের শাশুড়ি ও করিমুলের স্ত্রী।
স্থানীয়দের বরাতে রাণীশংকৈল থানার ওসি জানিয়েছেন, নির্যাতনের শিকার নাসিরুল গরিব পরিবারের সন্তান একই এলাকায় প্রভাবশালী করিমুলের মেয়ে কেয়ার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দীর্ঘদিন প্রেমের সম্পর্ক থাকার পর তারা বিয়ের সিদ্ধান্ত নেয়। এর একপর্যায়ে পরিবারকে না জানিয়ে তারা ভালোবেসে বিয়ে করে আত্মগোপনে থাকেন।
এদিকে মেয়ের পরিবার থেকে ছেলের পরিবারকে তাদের মেয়েকে ফিরিয়ে দিতে চাপ দিতে থাকে, মেয়ে ও ছেলেকে হাতে পাওয়ার জন্য একসময় বিয়ে মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন কেয়ার পরিবারের লোকজন। মেয়ের পরিবার তুলনামূলক ধনাঢ্য ক্ষমতাবান ও প্রভাবশালী হওয়ায় ছেলের পরিবার ভয় পেয়ে ছেলেকে ফিরে আসার আকুতি জানায়। বিয়ে মেনে নেওয়ার প্রতিশ্রুতি পেয়ে নাসিরুল ও কেয়া পরিবারের কাছে ফিরে আসে।
 এর পর (২০সেপ্টেম্বর) বিকেলের দিকে সদ্য বিবাহিত স্ত্রীর সঙ্গে দেখা করতে তার শশুর বাড়ীতে যায় নির্যাতনের শিকার নাসিরুল। এ সুযোগে কেয়ার বাবা-মা ওই এলাকার রাব্বুল নামের এক কূচারিত্রিক লোকের উস্কানি মূলক নির্দেশনায় নাসিরুলকে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন করেন। নির্যাতন ও অত্যাচারের সময় নাসিরুল চিৎকার করে কেঁদে কেঁদে ছেড়ে দেওয়ার আকুতি জানান বারবার ক্ষমা চান তবুও তাকে মারধর করতে থাকে রাব্বুলসহ মেয়ের মা ও পরিবারের লোকজন । শেষে গুরুতর আহত অবস্থায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে নির্যাতনের শিকার নাসিরুলকে। এরপর গুরুতর আহত অবস্থায় নাসিরুল কে উদ্ধার করে  চিকিৎসার জন্য রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়ে যাওয়া হয়। রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) ফিরোজ আলম জানান অবস্থা গুরুতর হওয়ায় তাকে সরাসরি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে সেখানে তার চিকিৎসা চলছে।
রানিশংকেল থানার ওসি এসএম জাহিদ ইকবাল আরো জানান এ ঘটনায় আজ দুপুরে মেয়ের মা সেলিনা কে আটক করা হয়েছে এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন পুলিশ।
https://youtu.be/1Jx7I3mbuco