ঠাকুরগাঁওয়ে স্কুলছাত্র মেহেদী হত্যার সর্বোচ্চ শাস্তির দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

মোঃ জয়নাল আবেদিন রুহিয়া থানা ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে কিশোর গ্যাংয়ের দু’পক্ষের সংঘর্ষে স্কুলছাত্র মেহেদী হাসান মিরাজ (১৭) নামে এক স্কুলছাত্রের মৃত্যুর ঘটনার বিচার চেয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও সকল শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও কোর্ট চত্বর এলাকায় অবস্থিত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ নিয়ে অবস্থান এলাকাবাসী ও সকল শিক্ষার্থীরা।
এসময় বিক্ষোভে আন্দোলনরত ছাত্ররা মেহেদির হত্যাকারীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি কার্যকরের দাবি জানান।
শিক্ষার্থীরা জানান, বাড়ি থেকে ডেকে নিয়ে মেহেদীকে হত্যা করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। অবিলম্বে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে তা না হলে অনেক মায়ের কোল খালি হবে।
ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভূঞা দোষীদের বিচারের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এমন ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে পুলিশ ও প্রশাসন সজাগ ও সচেতন থাকবেন। মেহেদী হত্যার মূল রহস্য বের করে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।
ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, পুলিশ তৎপর রয়েছে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখিত- গত বুধবার (২২ ডিসেম্বর) ঠাকুরগাঁওয়ের দুরামারি এলাকায় স্কুলছাত্র মেহেদিকে বাসা থেকে বন্ধু পরিচয় দিয়ে একজন ডেকে নিয়ে যায়। তার ঘন্টাখানেক পর স্থানীয় লোকজন খবর দেয় মেহেদী রাস্তার ধারে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে, মেহেদির স্বজনরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে মেহেদিকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সে সময় সেখানকার কর্তব্যরত চিকিৎসক মেহেদীকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় আরমান নামে আরও একজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।