ঠাকুরগাঁওয়ের নেকমরদ গরুর হাটে অতিরিক্ত টোল আদায় ইচ্ছা মত হাট পরিচালনা

মোঃজয়নাল আবেদিন রুহিয়া থানা(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল উপজেলার নেকমরদ গরুর হাটসহ জেলার বিভিন্ন হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ উঠেছে।
আজ রবিবার (১৮ জুলাই) দুপুরে নেকমরদ গরুর হাটে গিয়ে এসব তথ্য পাওয়া গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, হাটে গরুপ্রতি ২৩০ টাকা ও ছাগলপ্রতি ৯০ টাকা খাজনা নেয়ার সরকারি নিয়ম থাকলেও হাট ইজারাদার তা মানছেন না।
 তারা সরকারি নির্দেশনা উপেক্ষা করে গরুপ্রতি ৪০০ টাকা, ও ছাগলপ্রতি ১৫০ টাকা খাজনা(লেখাই)ফি নিচ্ছেন। নেকমরদ পশুহাটে গরু ক্রয় করতে আসা কয়েক জন ক্রেতা অভিযোগ করে বলেন , সরকারি নিয়ম অমান্য করে হাট কমিটির লোকজন তাদের কাছে বেশি টাকা নেয়ায় ক্রেতারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। প্রশাসনকে এ বিষয়ে দৃষ্টি দেয়ার দাবি জানান তারা।
নেকমরদ গরুর হাটের রশিদ লেখক বলেন, ‘হাটের ইজারাদার মোমিন গং এর নির্দেশে ৪০০ টাকা করে খাজনা নেয়া হচ্ছে,আমরা কি করবো। হাট ইজারাদার মোমিন গং এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, ‘খাজনার টাকা আদায়ের বিষয়টি তিনি জানেন না।’
এবিষয়ে  রাণীশংকৈল  উপজেলা ইউএনও কে জানালে,নেকমরদ গরুর হাটের ইজারাদার মোমিন গং কে ১১ হাজার টাকা জরিমানা প্রদান করেন। ইউএনও আরো জানান সরকারি নিয়ম বিধি না মানলে বা অমান্যম করলে ইজারাদারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’