ঠাকুরগাঁও হরিপুরে ২ নং আমগাঁও ইউনিয়নের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী

হরিপুর ( ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ২ নং আমগাঁও  ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে স্বতন্ত্র  প্রার্থী আলমগীর  কে হারিয়ে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হবিবর রহমান চৌধুরী জয়ী।
নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হবিবর রহমান চৌধুরী পেয়েছেন ৬ হাজার ৬৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক স্বতন্ত্র প্রার্থী চশমা মার্কার  আলমগীর পেয়েছেন ৫ হাজার ৮৭০ ভোট। নৌকা মার্কার প্রার্থী উমাকান্ত ভৌমিক ৪ হাজার ২৭৭ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন, এ ছাড়া  অটোরিকশা প্রতীকের প্রার্থী এস এম মনোয়ার হোসেন ৩২ ভোট পেয়েছেন ।
সোমবার (১৭ জুলাই ) সকাল ৮টা থেকে ইউনিয়নের ৯টি কেন্দ্র ও একটি ভেনু কেন্দ্র ব্যালেট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল ৪টা পর্যন্ত।
এতে কোথাও অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়।
নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ম‌নোনীত প্রার্থীসহ মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ক্ষমতাসীন দল আওয়ামীলীগের নৌকা মার্কার   উমাকান্ত ভৌমিক, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী  হাবিবর রহমান চৌধুরী (ঘোড়া মার্কা )  আলমগীর ( চশমা মার্কা ), মনোয়ার হোসেন মিঠুন (অটোরিকশা মার্কায়) ।   এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৭৩ জন। পুরুষ ১১ হাজার ৪০৪ ও নারী ১০ হাজার ৬৬৯ জন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল মান্নান বলেন, হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নে শান্তিপূর্ণ একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়নে  ভোটারসংখ্যা ২২ হাজার ০৭৩ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৬ হাজার ৯১৭ জন , এর মধ্যে বাতিল হয়েছে ভোট ১০৬ টি।  বৈধ ভোটার সংখ্যা ১৬৭১২ টি।
নৌকা মার্কাকে পরাজিত করে স্বতন্ত্র মার্কা ঘোড়া বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
প্রসঙ্গত, উল্লেখ্য, গত বুধবার (২৪ মে ) ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পাভেল তালুকদারের মৃত্যুতে এই আসনটি শূন্য হওয়ায় ১৭ জুলাই উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।