ডিএনসিসির সবার ঈদের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহায় নগরবাসীর সেবা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সংক্রান্ত একটি আদেশ ইতিমধ্যে ডিএনসিসির সচিব মো. নবীরুল ইসলামের কাছ থেকে জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মাওলার কাছে এসে পৌঁছেছে।

রাজধানীতে ঈদুল আজহায় পশুর হাট ও কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা এবং নামাজের স্থানের ব্যবস্থা করার মূল দায়িত্ব পালন করে ঢাকার দুই সিটি করপোরেশন। এ দুটি কাজের জন্য প্রতিবছর নগরবাসী নানা অভিযোগ করে থাকেন। সিটি করপোরেশন এ ক্ষেত্রে তাদের দেওয়া প্রতিশ্রুতি পূরণে প্রায়ই ব্যর্থ হয়। তাই এ বছর ডিএনসিসির সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

প্রতিবারের মতো এবারও ঈদের সময় করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী ও সংশ্লিষ্ট বিভাগের ছুটি বাতিল করা হয়েছে। কিন্তু সেক্ষেত্রে নগরবাসীর সম্পূর্ণ সেবা দেওয়া সম্ভব হবে না। তাই প্রথমবারের মতো ডিএনসিসি তার সব বিভাগের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক দেশের বাইরে থাকায় ঈদে ছুটি বাতিলের বিষয়ে কেউ সরাসরি কথা বলেননি। তবে ডিএনসিসির কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

কোরবানির ঈদে নাগরিকদের সম্পূর্ণ সেবা নিশ্চিতের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সকল বিভাগের ছুটি বাতিলের সিদ্ধান্ত নিলেও এখন পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এমন কোনো সিদ্ধান্ত নেবে কিনা সে বিষয়ে সংশ্লিষ্ট কেউ কোনো মন্তব্য করেনি।