ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ড: নির্বাচনী প্রচার-প্রচারনা,গনসংযোগ ও মিটিং মিছিল দৌঁড়ঝাঁপ এখন তুঙ্গে 

এস,এম,মনির হোসেন জীবন- আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনকে সামনে রেখে ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামীলীগ মনোনীত ও সমর্থিত দুই হ্যাভিওয়েট প্রার্থীর মধ্যে নির্বাচনে তুমুল লড়াই হবে বলে সাধারণ মানুষ ও ভোটাররা মনে করছেন। তার মধ্যে আওয়ামীলীগ থেকে দলীয়  কাউন্সিলর হিসেবে দলীয় ভাবে মনোনয়ন পেয়েছেন তুরাগ থানা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্বা আলহাজ মো: নাছির উদ্দিন (লাঠিম মার্কা) এবং তুরাগ থানার সাবেক হরিরামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক ইউপি মেম্বার আলহাজ মো: কফিল উদ্দিন (ফুলের ঝুঁড়ি প্রতীক)। তারা দুই হ্যাভিওয়েট নেতা আসন্ন ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে একে অপরের সাথে ভোটযুদ্ধে নেমেছেন।
ভোটার ও সাধারণ মানুষ মনে করছেন- এই হ্যাভিওয়েট দুই প্রার্থীর মধ্যে লড়াই হবে বাঘে – মহিষে। ইতি মধ্যে তরা কোমরে গামছা বেঁধে নির্বাচনে মেনেছেন। ভোটারদের কাছে গিয়ে তারা ভোট চাইতে শুরু করেছেন।  নির্বাচনী প্রতীক পাওয়ার পর থেকে এই দুই প্রার্থীর মধ্যে নির্বাচনী প্রচার-প্রচারনা.গনসংযোগ ও মিটিং মিছিল দৌঁড়ঝাঁপ বেশ তুঙ্গে রয়েছে। প্রার্থীরা সকাল থেকে মধ্যরাত পর্যন্ত দলীয় নেতাকর্মী, সমর্থকদেরকে সাথে নিয়ে ভোট প্রার্থনা করার জন্য ভোটারদের বাড়ি বাড়ি ছুঁটছেন। কনকনে শীতের সকালে আবার কেউ কেউ দলীয় নির্বাচনী মার্কা (প্রতীক) লিফলেট সাথে নিয়ে ভোটারদের কাছে গিয়ে ভোট চাইছেন। নির্বাচন যতো বেশি ঘনিয়ে আসছে ততো বেশি প্রচার প্রচারনা জমে উঠতে শুরু করেছে। ইতিমধ্যে পোস্টার,ব্যানারে সয়লাভ হয়ে গেছে ডিএনসিসি’র ৫৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা। নিজ নিজ প্রার্থীর পক্ষে তার দলের সমর্থকরা বাড়ি বাড়ি-রাস্তাঘাটে,দোকানপাটে গিয়ে পোষ্টার লাগাচেছন। আবার কেউ কেউ চা দোকানে বসে তার পছন্দের প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। এবার উৎসব মূখর নির্বাচনকে ঘিরে দলীয় নেতাকর্মী,সাধারণ ভোটার ও সমর্থকদের মধ্যে বেশ উৎসাহ- উদ্দীপনা এবং প্রাণচাঞ্জল্য সৃষ্টি হয়েছে। সে কারণে ৫৩ নম্বর ওয়ার্ডে মিটিং-মিছিল- শোডাউন- সভা-সমাবেশ রাত দিন চলছে।
এদিকে, গত শুক্রবার নির্বাচনী প্রতীক বরাদ্বের পর ডিএনসিসি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের পক্ষে ওই দিন বিকেলে রাজধানীর তুরাগে ৫৩ নম্বর ওয়ার্ড যুবলীগের উদ্যোগে বিশাল এক মিছিল (শোডাউন) শহরে বের করা হয়। ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নৌকার সমর্থনে এই নির্বাচনী মিছিল শহরে বের করা হয়। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে যুবলীগের মিছিলটি ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ড চন্ডাল ভোগ বঙ্গবন্ধু সমাজ কল্যাণ সংসদের সামনে থেকে বের করা হয়। মিছিলটি চন্ডালভোগ,ডিয়াবাড়ি হয়ে সোনারগাঁও জনপথ সড়ক প্রদক্ষিণ করে আরাফাত সুপার মার্কেট (মোস্তফা মার্কেটে) কাঁচা বাজার এসে শেষ হয়। বিশাল মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সহসম্পাদক মো: আবুল কালাম রিপন ওরফে একে রিপন। এসময় তুরাগ থানা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক মো: নূর হোসেন, ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামী যুবলীগ নেতা মো: তৈয়্যাবুর রহমান,তুরাগ থানা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো: বাঁধন,তুরাগ থানা কৃষকলীগের সাধারণ সম্পাদ মো: রিপন হোসেন, তুরাগ থানা যুবলীগ নেতা মো: সফুর উদ্দিন, মো: শফিকুল ইসলাম, মো: আবু তাহের, মোক্তার হোসেন, মো: আব্দুল হামিদ, মো: নূরা মিয়া সহ দলীয় নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সহসম্পাদক মো: আবুল কালাম রিপন বলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ডিএনসিসি নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম (নৌকা মার্কার) সমর্থনে এই মিছিল বের করা হয়। এদিকে, শনিবার বিকেলে ডিএনসিসি আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম (নৌকা প্রতীক) ও ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী বীরমুক্তিযোদ্বা আলহাজ মো: নাছির উদ্দিন (লাঠিম প্রতীক) এর পক্ষে ভোট চেয়ে তুরাগের ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ ডিয়াবাড়ি কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করে। মিছিলটি চন্ডালভোগ, ডিয়াবাড়ি, নলভোগ, নয়ানগর, খালপাড় ও সোনারগাঁও সড়ক প্রদক্ষিণ করে ডিয়াবাড়ি আওয়ামীলীগ অফিসের সামনে এসে শেষ হয়। বিশাল মিছিলে নেতৃত্ব দেন হরিরামপুর ইউনিয়ন সাবেক ৫ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: মুনসুর মিয়া। এসময় সাবেক ৫ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মো: হাবিবুর রহমান, আওয়ামীলীগ নেতা মো: মিয়াজ উদ্দিন, তুরাগ থানা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক মো: নাছির উদ্দিন নাছিম, তুরাগ থানা আওয়ামী স্বেচছাসেবকলীগের সভাপতি আলহাজ মো: সাদেকুর রহমান সাদেক, যুগ্ন সম্পাদক মো: ইসমাইল হোসেন সিরাজী, সহসভাপতি মো: রফিকুল ইসলাম, জাতীয় শ্রমিকলীগ তুরাগ থানার সভাপতি মো: তৌকির হাসান ইকবাল, উত্তরা-তুরাগ ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি হাজী মো: আবুল হাসেম মাতাব্বর, আওয়ামীলীগ নেতা মো: আবুল কাসেম, আবুল হোসেন, যুবলীগলীগ মো: নবীন হোসেন, মো: সফুর উদ্দিন, আব্দুল হামিদ, মো: আবু তাহের, মোক্তার হোসেন, মো: নূরা মিয়া ও মো: রফিকুল ইসলাম সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী এবং সমর্থকরা এসময় উপস্থিত ছিলেন।
অপর দিকে, শনিবার ও আজ রোববার বিকেলে ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও সাবেক মেম্বার আলহাজ মো: কফিল উদ্দিন এবারের নির্বাচনে (ফুলের ঝুঁড়ি) প্রতীক নিয়ে পুরোদমে মাঠে নেমে বিদ্যুৎগতিতে গনসংযোগ চালিয়ে যাচেছন। সকাল থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত তিনি তার নির্বাচনী এলাকায় ব্যাপক ভাবে গনসংযোগ সহ ভোটারদের ধারে ধারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। শনিবার তিনি চন্ডাল ভোগ,ডিয়াবাড়ি সহ বিভিন্ন এলাকায় গনসংযোগ করেছেন।
এদিকে, আজ রোববার বিকেলে ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আলহাজ মো: কফিল উদ্দিন (ফুলের ঝুঁড়ি) প্রতীক নিয়ে বিশাল মিছিল ও নির্বাচনী গনসংযোগ করেছেন। চন্ডালভোগ, নলভোগ, ডিয়াবাড়ি,নয়ানগর সহ বিভিন্ন এলাকায় মিছিলে সয়লাভ হয়ে উঠে। এসময় তিনি হাত নাড়িয়ে ফুলের ঝুঁড়ি মার্কায় ভোট দানের জন্য ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন। এসময় তার সাথে ছিলেন- উত্তরা-তুরাগ ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: মোস্তফা, সাধারণ সম্পাদক মো: রানা আহমেদ, মো: গিয়াস উদ্দিন ,মোসলেহ উদ্দিন, যুবলীগ নেতা মো: তৈয়্যাবুর রহমান, শফিকুর রহমান, মো: নজরুল ইসলাম, শ্রমিকনেতা হাবিল শরীফ সহ কয়েক হাজার নেতাকর্মী এসময় সাথে ছিলেন।