ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিক জামিনে মুক্ত

জেলা প্রতিবেদকঃ মেহেরপুরের গাংনীতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার সাংবাদিক আল আমিনকে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। শনিবার (২২ মে) ভোরে গাংনী থানা পুলিশ সাংবাদিক আল আমিন গ্রেফতারের পর মেহেরপুর আদালতে প্রেরণ করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রাফিয়া সুলতানা তাকে জামিন প্রদান করেন।

জানা যায়, ২০২০ সালের ১১ মে মেহেরপুর থেকে প্রকাশিত একটি স্থানীয় দৈনিকে ‘গাংনীর সাবেক এমপি মকবুলের কাণ্ড, ২৬ বছর দখলে রেখেছে পরের বাড়ি’ এমন শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর এমপির ভাগনে সবুজ হোসেন বাদী হয়ে গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

পত্রিকার প্রকাশক এমএএস ইমন, সম্পাদক ইয়াদুল মোমিন ও প্রতিবেদক আল আমিন হোসেনের নামে এই মামলা করা হয়। মামলায় নিম্ন আদালত থেকে তারা দীর্ঘ দিন জামিনে ছিলেন। সম্প্রতি পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল করলে আদালত পরিবর্তন হয় এবং বিচারক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার উপপরিদর্শক (এসআই) সুমন জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় আদালতের পরোয়ানা থাকায় সাংবাদিক আল আমিনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হলে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

আল আমিনের আইনজীবী একেএম শফিকুল আলম বলেন, আল আমিন অসুস্থ। আদালত বিষয়টি বিবেচনায় নিয়ে ১৫ দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন। এ সময়ে তিনি খুলনা সাইবার ট্রাইবুন্যালে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করবেন।