ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাইয়ের সময় দুই ব্যক্তি আটক

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাইয়ের সময় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস ও গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) পরিচয় দেওয়া ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়েছে।

শুক্রবার দুপুরে নরসিংদী পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এই তথ্য জানান জেলা পুলিশ সুপার আমেনা বেগম।

আটককৃতরা হলেন- নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের খৈসাইর এলাকার মজিবুর রহমানের ছেলে রাজিবুল হাসান ও নরসিংদীর পলাশ উপজেলার পূর্ব জয়নগরের মো.আলমের ছেলে সুমন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, একটি চক্র পুলিশ পরিচয়ে সড়ক-মহাসড়কে চাঁদাবাজি ও ছিনতাই করে আসছে। এরই ধারাবাহিকতায় গত বুধবার বিকেলে মাধবদী থানাধীন তেতুলিয়া নামক স্থানে ব্যবসায়ী স্বপন চন্দ্র বণিককে আটক করে তারা।

এই সময় জেলা গোয়েন্দা পুলিশের ওসি সেজে ভুয়া পুলিশের চার সদস্য ওই ব্যবসায়ীর নিকট থেকে তিন লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে ব্যবসায়ীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাদেরকে চারপাশ থেকে ঘিরে ফেলে।

এর পরিপ্রেক্ষিতে স্থানীয়রা থানায় খবর দিলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে উত্তেজিত জনতা তাদের গণপিটুনি দিয়ে মাধবদী থানা পুলিশের হাতে সোপর্দ করে। এ ঘটনায় ব্যবসায়ী স্বপন চন্দ্র বণিক বাদী হয়ে মাধবদী থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ সুপার আমেনা বেগম বলেন, এই জেলার পুলিশ কোনো অপরাধের সঙ্গে জড়িত নয়। বিষয়টি জনগণ উপলব্ধি করতে পেরেছেন। আর এই সচেতনতা আছে বলেই তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছেন।