ডিভোর্সের পর প্রেম, অতঃপর..

নিজস্ব প্রতিবেদক : প্রথম বিয়ের পর ডিভোর্স। এরপর একলা থাকার সময় এক যুবকের সাথে প্রণয়। তাকে বিয়ে করে নতুন জীবন গড়ার স্বপ্ন দেখেন ৩৫ বছর বয়সে। কিন্তু বিয়েতে অসম্মতি প্রকাশ করেন ভালবাসার পাত্র সেই যুবক। এ কারণে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন এক নারী।

বুধবার বিকেলে কদমতলী এলাকার পূর্ব জুরাইনে একটি বাসায় এই ঘটনা ঘটে। বাসায় কক্ষে ফ্যানের সঙ্গে ওড়না দিয়ে ঝুলে আত্মহত্যা করেন লাইলী পারভীন বর্ণালী (৩৫) নামের ওই নারী।

বর্ণালীর পরিবার সূত্রে জানা যায়, ১৫ বছর আগে জাহাঙ্গীর আলম নামের এক যুবকের সাথে বর্ণালীর বিয়ে হয়। বিয়ের পাঁচ বছর পর জাহাঙ্গীর কাজের সন্ধানে মালেয়শিয়া যান। সেখানে গিয়ে তিনি ওই দেশের তরুণীকে বিয়ে করে স্থায়ী হয়ে যান। এরপর জাহাঙ্গীরের সঙ্গে বর্ণালীর বিবাহ বিচ্ছেদ ঘটে।

বর্ণালীর বড় বোন কাকলী জানান, এক বছর আগে পাড়ায় বাবু (৩০) নামের এক ছেলের সঙ্গে পরিচয় হয় বর্ণালীর। এক পর্যায়ে তাদের সম্পর্ক প্রেমে গড়ায়। বিয়ে হওয়ারও কথা ছিল। কিন্তু বাবু এক সপ্তাহ আগে বর্ণালীকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। এতে মানসিকভাবে ভেঙে পড়েন বর্ণালী।

কাকলী বলেন, ‘আজ বিকেল ৪টার দিকে বর্ণালী তার ঘরের ভেতর ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলে আত্মহত্যা করেন। তাকে উদ্ধার করে আমি হাসপাতালে নিয়ে যাই। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

এ ঘটনায় বর্ণালীর প্রেমিক বাবুকে আসামি করে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান কাকলী।

বর্ণালীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢামেক পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘লাশ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।’