ডেমোক্রেটিক পার্টির ৮ হাজার ই-মেইল ফাঁস করল উইকিলিকস

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র কয়েক ঘণ্টা আগে ডেমোক্রেটিক পার্টির আরো ৮ হাজার ই-মেইল ফাঁস করল উইকিলিকস।

এসব ই-মেইলে ডেমোক্রেটিক পার্টির অভ্যন্তরীণ সিদ্ধান্তের বিষয় উল্লেখ রয়েছে। যেখানে দলীয় প্রার্থী বাছাই পর্বে বার্নি স্যান্ডার্সের বিপক্ষে কিন্তু হিলারি ক্লিনটনের পক্ষে দলের শীর্ষপর্যায়ের নেতাদের সমঝোতার কথা উঠে এসেছে।

স্থানীয় সময় রোববার রাতে এসব ই-মেইল ফাঁস করে জুলিয়ান অ্যাসাঞ্জ প্রতিষ্ঠিত সাড়া জাগানো ওয়েবসাইট উইকিলিকস। প্রায় দুই সপ্তাহ আগে থেকে প্রতিদিনই কিছু না কিছু ই-মেইল ফাঁস করছে প্রতিষ্ঠানটি। সবশেষ রোববারের ৮ হাজার নিয়ে প্রায় ৫০ হাজারের বেশি ই-মেইল ফাঁস করল উইকিলিকস।

এবারের ৮ হাজার ই-মেইল হিলারির ক্যাম্পেইন চেয়ারম্যান জন পোডেস্টার অ্যাকাউন্ট হ্যাক করে হাতিয়ে নেয় উইকিলিকস। তবে জুলাই মাসে প্রথম ডেমোক্রেটিক পার্টির ই-মেইল ফাঁস করে তারা। সেবার একসঙ্গে প্রায় ২০ হাজার ই-মেইল জনসমক্ষে আনে প্রতিষ্ঠানটি।

এ পর্যন্ত উইকিলিলিকসের ফাঁস করা ই-মেইল খুব বেশি প্রভাব ফেলেনি হিলারির নির্বাচনী প্রচারে। নির্বাচনের আগের দিনও হয়তো তারা কিছু ই-মেইল ফাঁস করতে পারে।

তথ্যসূত্র : সিএনএন অনলাইন।