ডোমারে আওয়ামীলীগের সাইনবোর্ড ঝুলিয়ে সড়কের জমি দখল!! প্রশাসনের ভুমিকাও রহস্যজনক

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারীঃঃ নীলফামারীর ডোমারেপৌর আওয়ামীলীগের সাইনবোর্ড টাঙ্গিয়ে প্রধান সড়কের জমি দখল করার অভিযোগের সত্যতা পাওয়া গেছে।
ডোমার শহরকে জানজট মুক্ত করতে উপজেলা প্রসাশন ও পৌরসভার উদ্যোগে গত ৩ অক্টোবর থেকে প্রধান সড়কের দুপাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করে।যাতে সড়কের দু’পাশের অনেক অবৈধ স্থাপনা দখল মুক্ত করা হয়। দখল মুক্ত হওয়ার সুযোগে ডোমার পৌরসভার সাবেক কাউন্সিলর,সদ্য পৌর নির্বাচনে আওয়ামীলীগের পরাজিত মেয়র প্রার্থী ও ডোমার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ময়নুল হক মনুর নেতৃত্বে রবিবার গভীর রাতে তার দলবল নিয়ে শহরের বানোয়ারীর মোড় এলাকায় জেলা পরিষদের আওতাধীন “বাংলাদেশ জুট করর্পোরেশনের” সামনে প্রধান সড়কের জমি জবর দখল করে সেখানে ডোমার পৌর আওয়ামীলীগের নামে সাইনবোর্ডসহ মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙ্গিয়ে দেয় তিনি। সোমবার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানুসহ কাউন্সিলরগণ ঘটনাস্থলে গিয়ে স্থাপনা নির্মানে বাঁধা দিলেও দখল চালিয়ে যেতে দেখা গেছে।স্হানীয় আওয়ামীলীগের অনেক নেতাকর্মী জানান, বঙ্গবন্ধু পরিবারের ছবিকে পুঁজি করে এধরনের দখলবাজি কর্মকান্ড দল থেকে কঠিনভাবে নিষেধ করা থাকলেও তারা কোন অজানা শক্তির জোরে তা করছে আমাদের তা জানা নেই।আর যদি এ জায়গা গুলো পুনরায় দখল হয়েই যাবে তাহলে সে জায়গা গুলোতে নানান ধরনের ব্যবসা করে অসহায় গরীব মানুষেরা জীবিকা নির্বাহ করতেন তাদের কি অপরাধ ছিলো?উপজেলা প্রশাসন গরীবদের বেলাতে ভালোই তো আইনের প্রয়োগ করলেন,আর প্রভাবশালীদের বেলায় তামাশা দেখছেন?এলাকাবাসীদের মধ্যেও উপজেলা প্রশাসনের এমন ভুমিকা নিয়ে নানান ধরনের প্রশ্ন দেখা দিয়েছে।
তবে এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা জানান, দখলের বিষয়টি জেনেছি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ময়নুল হক মনুর সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,বিষয়টি নিয়ে পরে কথা হবে।