ঢাকা জেলা আ.লীগের সভাপতি বেনজীর, সাধারণ সম্পাদক তরুণ

টানা তৃতীয় বারের মতো ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন বেনজীর আহমদ। নতুন করে সাধারণ সম্পাদক হয়েছেন পনিরুজ্জামান তরুণ। এর আগে ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।

শনিবার (২৯ অক্টোবর) বিকেলে রাজধানীর শেরে বাংলা নগরে পুরানো বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নতুন করে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সম্মেলন সফল করতে বেলা ১১টার পর থেকেই জেলার নেতাকর্মীরা জড়ো হতে থাকেন রাজধানীর শেরে বাংলা নগরের পুরানো বাণিজ্য মেলার মাঠে। এছাড়া সকাল থেকেই কেরানীগঞ্জ ও কামরাঙ্গীরচর থেকে নেতাকর্মীরা জড়ো হন রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে। এরপর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী সম্মেলনস্থলে যান।

ঢাকার আশপাশের বিভিন্ন এলাকা থেকেও মিছিল ও ট্রাকে করে আসেন নেতাকর্মীরা। এছাড়া অনেকে হাতি ও নৌকা নিয়েও সমাবেশস্থলে আসেন।

দোহার, সাভার, ধামরাই, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ- এ পাঁচ উপজেলা নিয়ে গঠিত ঢাকা জেলা। তৃণমূলের প্রত্যাশা, এই সম্মেলনের মাধ্যমে গুরুত্বপূর্ণ জেলাটির আগামী তিন বছরের জন্য নেতৃত্ব নির্বাচন করা হবে এবং সম্মলেনে কেন্দ্রীয় নেতারা গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেবেন। এছাড়া সম্মেলনের মধ্যদিয়ে দক্ষ নেতৃত্ব আসবে বলেও প্রত্যাশা করছেন নেতাকর্মীরা।