ঢাবিতে ভোটের ফল কাল

নিজস্ব প্রতিবেদক : ‘সুন্দরবন না রামপাল’ এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতীকী গণভোট গ্রহণ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রণ্ট।

বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্র সমাবেশে এই গণভোটের রায় ঘোষণা করা হবে।

এ বিষয়ে সমাজতান্ত্রিক ছাত্রফ্রণ্টের দপ্তর সম্পাদক ভজন বিশ্বাস বলেন, ‘গত ৩০ অক্টোবর থেকে সংগঠনের নেতা-কর্মীরা ক্লাসে, হলের রুমে রুমে গিয়ে ভোট সংগ্রহ করেছেন। দীর্ঘদিন ধরে চলমান সুন্দরবন রক্ষার আন্দোলনকে আরও বেগবান করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই প্রতীকি গণভোট নেওয়া হয়েছে ।’

তিনি বলেন, ‘সরকার সুন্দরবনকে কেন্দ্র করে এত বড় একটা সিদ্ধান্ত নিতে যাচ্ছে অথচ এ ব্যাপারে বিজ্ঞানী-গবেষক-বিশেষজ্ঞদের কোন মতামতকে আমলে নিচ্ছে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীরা এ বিষয়ে কি মনে করেন তা আমরা সমাজতান্ত্রিক ছাত্রফ্রণ্টের পক্ষ থেকে প্রতীকি গণভোটে ব্যালটের মাধ্যমে সংগ্রহ করেছি।’

ভোটের ফল ঘোষণা করবেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ। এতে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তানজীমউদ্দিন খান ও একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোসাহিদা সুলতানা ও শিক্ষকগণ।