ঢাবি শিক্ষক আসিফ নজরুলকে দুই মামলায় আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ নিয়ে ফেসবুকের স্ট্যাস্টাসকে কেন্দ্র করে মাদারীপুরে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ও নৌমন্ত্রী শাহজাহান খানের মানহানির অভিযোগে দায়ের করা দুটি মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষক আসিফ নজরুলকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মানহানির মামলায় ১০ সপ্তাহ ও তথ্যপ্রযুক্তি আইনের মামলায় পুলিশ রিপোর্ট দেওয়ার আগ পর্যন্ত তাকে আগাম জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসিফ নজরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আসাদুজ্জামান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মনিরুজ্জামান কবির।

চট্টগ্রাম বন্দরে ‘লস্কর’ পদে নিয়োগে অনিয়মের অভিযোগ এনে নৌমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় অভিযোগে তার বিরুদ্ধে মানহানি ও তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মাদারীপুরে মামলা দুটি করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, আসিফ নজরুল তার ফেসবুক আইডিতে দেওয়া স্ট্যাটাসে লিখেছেন, ‘চট্টগ্রাম বন্দরের নিয়োগ পরীক্ষায় ৯২ জন উত্তীর্ণ হয়েছে, যার মধ্যে ৯০ জন নৌপরিবহন মন্ত্রীর এলাকা মাদারীপুরের বাসিন্দা। অথচ উনি চাইলে ৯২ জনই উনার এলাকার লোক হতে পারত। ২ জন ভিন্ন এলাকার লোক নিয়োগ দিয়ে উনি সততার যে দৃষ্টান্ত দেখালেন তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’