তথ্য পাওয়ার ক্ষেত্রে কেউ যেন হয়রানির শিকার না হয় নির্দেশনা দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি

কামরুজ্জামান টিপু /আসাদুজ্জামান বিকাশ : তথ্য পাওয়ার ক্ষেত্রে কেউ যেন হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে তথ্য কমিশনকে নির্দেশ দিয়েছেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

প্রধান তথ্য কমিশনার ডক্টর আব্দুল মালেক এর নেতৃত্বে তথ্য কমিশনের একটি প্রতিনিধিদল রবিবার দুপুরে ৩১শে মার্চ ২০২৪খ্রি: বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২৩ পেশ করতে গেলে রাষ্ট্রপতি এ নিদর্শনা দেন। এসময় তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক ও মাসুদা ভাট্টি এবং কমিশনের সচিব জুবাইদা নাসরিন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকাকালে প্রধান তথ্য কমিশনার প্রতিবেদনের বিভিন্ন দিক এবং কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, তথ্য পাওয়া জনগণের অধিকার। তথ্য পেতে কেউ যেন হয়রানির শিকার না হয় সেজন্য কমিশনকে আরো বেশি সক্রিয় হতে হবে। প্রয়োজনে তথ্য কমিশনকে সরেজমিনে উপস্থিত থেকে দায়িত্ব পালনের কথা বলেন রাষ্ট্রপতি।

এ সময় বাংলাদেশ ইন্টারন্যাশনাল কনফারেন্স অফ ইনফরমেশন কমিশনারস এর নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় রাষ্ট্রপতি তথ্য কমিশনকে ধন্যবাদ জানান।
রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, জনগণের সাংবিধানিক ও মৌলিক অধিকার নিশ্চিত করতে তথ্য কমিশন তাদের কার্যক্রম আরো জোরদার করবে।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মোঃ ওয়াহিদুল ইসলাম খান, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম ও রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদিন উপস্থিত ছিলেন।