তাবেলাকে নব্য জেএমবি হত্যা করেনি

নিজস্ব প্রতিবেদক : গুলশানে ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার হত্যায় ফৌজদারি কার্যবিধির সব নিয়ম-কানুন মেনেই আদালতে চার্জশিট দেওয়া হয়েছে। এর সঙ্গে নব্য জেএমবি জড়িত নয়।

বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা জানান মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান আরো বলেন, ‘তাবেলা হত্যা মামলা বিচারাধীন। এ নিয়ে মন্তব্য করার কোনো সুযোগ নেই। দুই মাস তদন্তের পর এর রহস্য বের হয়। পর্যাপ্ত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তদন্ত শেষ করা হয়। একই সঙ্গে ফৌজদারি কার্যবিধির সব নিয়মও অনুসরণ করা হয়েছে। এ ঘটনায় যাদের সম্পৃক্ততা পাওয়া গেছে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে।’

অপর এক প্রশ্নে তিনি বলেন, ‘মামলার প্রধান আসামি কাইয়ুম দেশের বাইরে অবস্থান করছেন। তাকেও দেশে এনে কীভাবে বিচার করা যায়, তা আদালতের আদেশে করা হবে। নব্য জেএমবি এর সঙ্গে জড়িত নয়। কারো দাবি করার সুযোগও নেই।’

উল্লেখ্য, গত ২২ অক্টোবর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান দাবি করেন, তাবেলা সিজারকে গুলি করে হত্যা করে নব্য জেএমবি। নব্য জেএমবির বাংলাদেশ প্রধান সারোয়ার জাহান ওরফে আব্দুর রহমান ওরফে শাইখ আবু ইব্রাহিম আল-হানিফের নির্দেশে তাকে হত্যা করা হয়।