দলীয় মনোনয়ন প্রত্যাশি জাহাঙ্গীর আলম মামুন

মোঃ জয়নাল আবেদীন রুহিয়া থানা প্রতিনিধিঃ প্রত্যাশায় অতীতের কিছু ভুমিকা তুলে ধরে,তিনি জানান  আমার দাদা মৃত উসমান গনি ১৯৫৮ সালে এস,এস,সি পাশ করেন দিনাজপুর কলেজ থেকে তৎকালীন ১৯৬৮ সাল থেকে রাজনৈতিক বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করেন এবং পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গঠন করলে আমাদের উপজেলার ভদোয়াডাঙ্গী ভোট কেন্দ্রের আহবায়ক ও পরবর্তীতে সভাপতি ছিলেন। এবং ১৯৬৯ সালে বঙ্গবন্ধুর ডাকে ছয় দফা আন্দোলনে অংশ গ্রহণ করেন। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় বাড়িতে অগ্নি সংযোগ সহ সোনা,রূপার অলংকার এবং গরু মহিষ ছাগল ধান চাল ঘরের টিন পাকিস্তানি সেনারা ও স্থানীয় রাজাকারদের মদদে লুটপাট করে।
আমার দাদা স্বাধীনতার পূর্ব মুহূর্ত পযন্ত বাড়ির বাইরে ছিলেন।আমার পরিবার ও আমরা স্বাধীনতার পক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে ওতপ্রোত ভাবেই জড়িত।আমার বাবা মৃত দবিরুল ইসলাম,, ১৯৭৪ সালে এস,এস,সি এবং ১৯৭৬ সালে এইচ,এস,সি পাশ করেন। ঠাকুরগাঁও সরকারি কলেজে বিএ তে ভর্তি হন।সেখানে তিনি ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগ বালিয়াডাঙ্গী উপজেলা শাখার বিভিন্ন দায়িত্বে ছিলেন, ১৪ইং আগস্ট ২০০০ইং পরলোকগমনের পূর্ব মুহূর্ত পযন্ত বাংলাদেশ আওয়ামী লীগ বালিয়াডাঙ্গী উপজেলা শাখার উপদেষ্টা মন্ডলীর সদস্য ছিলেন। ২২-১০-২০০৪ইং সালে রমজান মাসে সেহরি খাওয়া অবস্থায় তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছবি ভাংচুরের মামলা দিয়ে বাবাকে পুলিশ তোলে নিয়ে আসে পরবর্তীতে কোটের মাধ্যমে জামিন হতে হয়।
বিরোধী দলের সময় আমাকে ১নং আসামী করে আরো ৭-৮জন দলীয় নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে, যাহা নিয়ে পরবর্তীতে আমাদের জাতীয় সংসদ সদস্য ঠাকুরগাঁও দুই আসনে প্রতিবাদ সমাবেশ করে।বালিয়াডাঙ্গী থানার মামলা নং ধারা-১৪৩/৩২৩/৩২৬/৩০৭/৩৭৯/৩৪ দঃবিঃ তারিখঃ ২২-১০-২০০৪ইং।১৯৯৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ বালিয়াডাঙ্গী সমিরউদ্দিন স্মৃতি মহা বিদ্যালয় কলেজ শাখার প্রস্তুতি কমিটির আহবায়কের দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে বাংলাদেশ ছাত্রলীগ ভানোর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক। ২০০৪ সালে বাংলাদেশ ছাত্রলীগ ভানোর ইউনিয়ন শাখার সভাপতি। ২০০৭ইং সালে বাংলাদেশ ছাত্রলীগ বালিয়াডাঙ্গী উপজেলার সহ-সভাপতি পদে সক্রিয় ভূমিকা পালন করেন। এবং ২০১৩ইং সাল হতে বাংলাদেশ সেচ্ছাসেবক লীগ বালিয়াডাঙ্গী উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি পদে সক্রিয় কর্মী হিসেবে রাজনৈতিক জীবনের হাতেখড়ি জাহাঙ্গীর আলম মামুনের।
এবং শিক্ষা জীবনে ২০১০ সালে বি,এস,এস (সম্মান)। ২০১২ সালে শিক্ষকতা পেশায় যোগদান করেন । ২০১৬ সালে তথ্য প্রযুক্তি জাতীয় বিশ্ববিদ্যালয়পোস্ট গ্রাজুয়েশন করে। দেশের মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় জাহাঙ্গীর আলম বেশ সরব। তিনি নিজ অর্থায়নে ইউনিয়নে অধিকাংশ গ্রামে করোনা সচেতনতামূলক জীবাণু নাশক স্প্রে করেন এবং মাস্ক বিতরণ করেন। করোনা দুর্যোগ মোকাবেলায় তিনি ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং ২৫০ পরিবারের মাঝে সেমাই চিনি ও ১১০ পরিবারের মাঝে শাড়ি,লুঙ্গি ও পাঞ্জাবি বিতরণ করেন।
এসময় করোনা কালীন মানুষের সেবা করতে গিয়ে তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন।।অত্র ইউনিয়নের সকলের দোয়ায় আল্লাহ উনাকে সুস্থতা দান করেছেন। এই ইউনিয়নের উদীয়মান তরুণদের মাদকের পরিবর্তে তিনি বিভিন্ন খেলার সামগ্রী উপহার দিয়ে আসছেন যাতে করে সমাজের তরুণ প্রজন্ম নেশা ছেড়ে ক্রীড়া বান্ধব হয়।লাহিড়ী ড্রিগ্রি কলেজের প্রভাষক জনাব সুজন ঘোষ বলেন তরুণ এই রাজনীতিবিদ জাহাঙ্গীর আলম সৎ,যোগ্য,গরীব মেহনতী মানুষের সেবক হিসেবে সকলের নিকট সুপরিচিত। ভানোর ইউনিয়নে বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, তরুণ রাজনীতিবিদ ব্যক্তিত্ব, উদার মনের মানুষ জাহাঙ্গীর আলম মামুন।বাংলাদেশ ছাত্রলীগ বালিয়াডাঙ্গী উপজেলা শাখার সহ সভাপতি মোঃ ইমরান আলী ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইমরুল হাসান হিরা বলেন, ইউনিয়নে সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, দলীয় কর্মসূচিতে সরব আছেন তিনি। সাধারণ মানুষের কাছে জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে ব্যপক সুনাম অর্জন করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরাদ হোসেন ও শিক্ষক মোঃ এলাজ উদ্দীন জানান। যা উনি চাকুরী জীবন থেকে করে আসতেছেন। প্রতি বছরে গরিব ছাত্র, ছাত্রী দের ফরম ফিলাপ করে দেয় যা ধনির হাট উচ্চ বিদ্যালয় থেকে এবংকি বয়স্ক ও অসুস্থদের অর্থিক সেবা সহ চিকিৎসা সহায়তা করে থাকেন।
৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী তাঁতি লীগের সভাপতি মোঃ আবুল কাশেম বলেন জাহাঙ্গীর ভাই মনোনয়ন পেলে বিপুল ভোটে জয়যুক্ত হবেন। সাধারণ মানুষের ভালোবাসা আছে উনার উপর।চেয়ারম্যান পদপ্রার্থী জাহাঙ্গীর আলম মামুন ক্রাইম পেট্রোল কে জানান, বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ইউনিয়নে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। দলীয় ভাবে আমাকে মনোনয়ন প্রদান করলে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল সংখ্যক ভোটে নির্বাচিত হবো। জনমত, রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করলে আমার মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।তিনি আরও বলেন, চেয়ারম্যান নির্বাচিত হলে ভানোর ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন ও ইউনিয়ন পরিষদকে দরিদ্র জনগোষ্ঠীর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবো। ডিজিটাল বাংলাদেশের সকল সুবিধা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে কাজ করব। ইউনিয়নকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ক্রীড়া বান্ধব, যৌতুক ও বাল্যবিবাহ রোধে অগ্রণী ভূমিকা পালন করব ইনশাআল্লাহ।