দাবি না মানলে ৩০ অক্টোবর থেকে ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক :
ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ তিন দাবি অচিরে মানতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে সিএনজি ফিলিং স্টেশন মালিক সমিতির নেতারা। না হলে ৩০ অক্টোবর থেকে সিএনজি ফিলিং স্টেশনে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরুর ঘোষণা দিয়েছেন তারা।

রাজধানীর কাকরাইলে সমিতির কার্যালয়ে বুধবার সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনটির নেতারা।

মালিক সমিতির সভাপতি মাসুদ খান বলেন, এই খাত টিকিয়ে রাখার জন্য কয়েক বছর ধরে সরকারের কাছে দাবি জানানো হচ্ছে। কিন্তু সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

‘এ কারণে আগামী ৩০ অক্টোবর সকাল ৬টা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সারাদেশের সিএনজি ফিলিং স্টেশনে লাগাতার ধর্মঘট শুরু হবে। ইতোমধ্যে ধর্মঘটের কথা মালিকদের জানানো হয়েছে।’

তিনি আরও জানান, সিএনজি ফিলিং স্টেশন মালিকদের অন্য দুটি দাবি হলো কোম্পানিগুলোর গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব প্রত্যাহার এবং জ্বালানি মন্ত্রণালয়ের করা সুপারিশগুলোর বাস্তবায়ন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ধর্মঘটের কারণে জনগণের যে দুর্ভোগ হবে- তা বিবেচনায় রয়েছে। কিন্তু আমাদের কী করার? দেয়ালে পিঠ ঠেকে গেছে। ব্যবসা না হলে পাম্প কীভাবে চালাব?’

তিনি জানান, দুই বছর ধরে সরকারকে একাধিকবার বলা হয়েছে। ২০১৩ সালের ১৭ ডিসেম্বর জ্বালানি মন্ত্রণালয়ের গঠিত কমিটি প্রতিবেদন জমা দেয়। ওই প্রতিবেদনে সিএনজি ফিলিং স্টেশন মালিকদের দাবি বাস্তবায়নে বেশ কিছু সুপারিশ করা হয়। কিন্তু একটিরও বাস্তবায়ন হয়নি।