দিনাজপুরের শিশুর শারীরিক অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক :
দিনাজপুরের পার্বতীপুরে ধর্ষণের শিকার পাঁচ বছরের ওই শিশুর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

শনিবার দুপুরে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসির) সমন্বয়ক ডা. বিলকিস বেগম এ তথ্য জানান।

তিনি বলেন, শিশুটিকে আগের মতো উচ্চ মাত্রার অ্যান্টিবায়োটিক দিয়ে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা ভালোর দিকে। তার শরীরে বেশ কয়েকটি ক্ষত রয়েছে। যেগুলো আমরা সারিয়ে তোলার চেষ্টা করছি।

তিনি বলেন, শিশুটির জন্য গঠন করা মেডিক্যাল বোর্ড আপাতত কোনো ধরনের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিচ্ছে না। আমাদের প্রথম কাজ হলো মেয়েটিকে বাঁচানো। তার পর যেন সে স্বাভাবিকভাবে বাঁচতে পারে সেই ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, শিশুটি মানসিকভাবে খুবই বিপর্যস্ত। কয়েকজন মানুষ এক সঙ্গে দেখলে ভয় পাচ্ছে। কান্নাকাটি করছে। আমাদের মেডিক্যাল বোর্ডে একজন মানসিক রোগ বিশেষজ্ঞ রয়েছেন। তিনি তার অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

শিশুটির বাবা বলেন, এমন মানুষ (ধর্ষক) যেন আর পৃথিবীতে জন্ম না নেয়। আর কোনো শিশুর জীবন যেন অনিরাপদ না হয়।

সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সরকার আমার মেয়ের চিকিৎসার ব্যয়ভার নিয়েছে এ জন্য ধন্যবাদ। তার চিকিৎসা এত ব্যয়বহুল যে আমার সামর্থ্যে তা হতো না। তবে এখানে (ঢামেক) সবাই আমার মেয়ের প্রতি খুবই আন্তরিক। তারা সবাই চেষ্টা করছেন যেন আমার মেয়ে সুস্থ হয়ে ওঠে।

গত ১৮ অক্টোবর দিনাজপুরের পার্বতীপুর উপজেলার একটি গ্রামে পাঁচ বছরের শিশুকে ধর্ষণ করা হয়। তাকে ধর্ষণের পর পাশের একটি হলুদ ক্ষেতে ফেলে যায়।

মেয়ের খোঁজ না পেয়ে ওই দিন মঙ্গলবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন শিশুর বাবা। ১৯ অক্টোবর ভোরে স্থানীয়রা অসুস্থ অবস্থায় তাকে উদ্ধার করে। এরপর ছয় দিন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশুটির চিকিৎসা চলে। কিন্তু অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়।