দুমকীতে এক যুবকের আত্মহত্যা

কহিনুর স্টাফ রির্পোটার: পটুয়াখালী জেলার দুমকী উপজেলায় পরিবারিক খরচ আর ঋণের যাঁতাকলে পিষ্ট হয়ে মামুন মৃধা(৩৭) নামের এক যুবক গাছের ডালে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।
২৫.০৮.২৩ইং তারিখ রোজ শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের সাতানি গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহত মামুন মৃধা সাতানি গ্রামের আঃ করিম মৃধা’র ছেলে।
সূত্র জানায়, নিহত মামুনের আয় রোজগার তেমন না থাকায় ঋণগ্রস্ত হয়ে পড়েন। অপরদিকে প্রতিনিয়ত উর্ধ্বমূখী বাজারের কারনে সংসারের ব্যয়ভার বহন করতে হিমসিম খাচ্ছিলেন।  নিহতের সহোদর লুৎফর  মৃধা জানান, প্রতিদিনের ন্যায় ফজরের নামাজ পড়ার জন্য মামুন ঘর থেকে বের হয়। পরে জানতে পারি সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।
আত্মহত্যার কারণ জানতে চাইলে তিনি আরও বলেন, সংসার চালাতে গিয়ে সে ধার-দেনায় জর্জরিত হয়েছে। এ দুশ্চিন্তায়ই এমন কাজ করেছেন।
 ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য, মো. সোহরাফ হোসেন জানান,  তাঁদের পারিবারিক কোন সমস্যা নেই। সংসার  পরিচালনায় দুশ্চিন্তাগ্রস্ত হয়েই এমন কাজ করে থাকতে পারেন। সংসার কিভাবে চালাবেন এ হতাশার কথা অনেকের কাছেই প্রকাশ করছেন।
দুমকী থানার ওসি(তদন্ত) মো. মাহাবুবুর রহমান সাংবাদিককে বলেন, যতটুকু জানা গেছে তাঁদের পারিবারিক কোন সমস্যা নাই। লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।