দেশসেরা বিদ্যালয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ হঠাৎ তকি (৯ম/গ) ওসমানী (৯ম/গ) কে ঘাড়ে তুলে নিল। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬’ তে নির্বাচিত দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সকল ছাত্র উল্লাসে মেতে উঠল। ড্রামের তালে তালে নাচতে থাকল সকলেই। কেউবা আবার হাতের দুই আঙুল উচিয়ে সেলফি তুলতে ব্যাস্ত।

না এটা কোন পাবলিক পরীক্ষার ফলাফল প্রদানের দৃশ্য নয়, স্কুলের স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচনের ফলাফল প্রদানের পরের চিত্র এটি।

গতবছরের ন্যায় এবারও এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে আনন্দঘন পরিবেশে।  সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে ভোট গ্রহণ।  এরপর ভোট গণনা শেষ ফলাফল প্রদান করা হয় বিকাল ৪টায়।

পুরোপুরি জাতীয় নির্বাচনের আদলে হওয়া এই নির্বাচনে শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক মনোভাব জাগিয়ে তোলার লক্ষে এই নির্বাচনের আয়োজন করে আসছে সারাদেশের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান।

‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬’ তে রংপুর বিভাগের নির্বাচিত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও দেশসেরা ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আক্তারুজ্জামান বলেন, এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ব্যবস্থা যার মাধ্যমে প্রত্যেকটি ছাত্রের মাঝে গণতান্ত্রিক মনোভাবের সৃষ্টি হয়। এরকম আয়োজন প্রতিবছর অবশ্যই করা উচিৎ।

ভোট প্রদানের পর ৯ম/গ এর ছাত্র মো. ইফাদ সরকার জানায়, এই স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচনকে ঘিরে গত কিছুদিন থেকে উৎসবমূখর পরিবেশ ছিল স্কুলে। ভোট প্রদান ও ফলাফল প্রকাশের পর উৎসবমূখরতা আরও বেড়ে গেলো।

উল্লেখ্য, ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৮ শ্রেণীর সর্বমোট ৩২ শাখায় সবমিলিয়ে ১৬ জন ক্যাবিনেট মেম্বার নির্বাচিত করেন ভোটাররা। নির্বাচিত এই ১৬ প্রতিনিধির মধ্যথেকেই পরবর্তীতে স্টুডেন্ট ক্যাবিনেটের প্রেসিডেন্ট নির্বাচিত করা হবে।