দেশে আরও ২৬ করোনা রোগী শনাক্ত

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। এতে করে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে ২৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৫৩২ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৩১৫ জন করোনা রোগী। এখন পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ১৩১ জন।

শনিবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২৪ ঘণ্টায় ৪ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ।

এদিকে, টানা দু’দিন পর বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডব কিছুটা কমেছে। শনিবার (২৩ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যুর হার উভয়ই নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে বিশ্বে মারা গেছেন ২ হাজার ৫২৭ জন। একই সময় নতুন করে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৭৮১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৮৫ লাখ ৭৩ হাজার ৩১৪ জনে। ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪০ হাজার ৩৯১ জনে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।