দেশ সেরা চরভিটা সঃপ্রাঃ বিদ্যালয়ে মা সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের: প্রতিমন্ত্রী

হরিপুর( ঠাকুরগাঁও) প্রতিনিধি: প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ও মানসম্মত শিক্ষায় মায়েদের সক্রিয় অংশগ্রহন নিশ্চিত কল্পে মা সমাবেশ।

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় দেশ সেরা চরভিটা সঃ প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত, মা সমাবেশে উপস্থিত ছিলেন মো,জাকির হোসেন এমপি, মাননীয় প্রতিমন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আরো উপস্থিত ছিলেন,

মো,মাহবুবুর রহমান  ঠাকুরগাঁও জেলা প্রশাসক, সরঃ প্রাঃ শিক্ষা অধিদপ্তরের রংপুর  বিভাগীয় কর্মকর্তা, মো,মুজাহিদুল ইসলাম মো,মাজহারুল ইসলাম ,সাংগঠনিক বাংলাদেশ আওয়ামীলীগ ঠাকুরগাঁও জেলা শাখা, অধ্যক্ষ মো,জিয়াউল হাসান মুকুল চেয়ারম্যান হরিপুর উপজেলা পরিষদ ও সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ হরিপুর উপজেলা শাখা, মো,আরিফুজ্জামান নির্বাহী কর্মকর্তা হরিপুর উপজেলা,মো,আব্দুল কাইয়ুম পুষ্প পুরুষ ভাইস-চেয়ারম্যান  হরিপুর উপজেলা পরিষদ,মহিলা ভাই-চেয়ারম্যান মোছা,মোতাহারা পারভীন সুমি, হরিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আলমগীর,  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও রংপুর বিভাগের  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

প্রতিমন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মো,জাকির হোসেন তিনি জানান। মানসম্মত শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানে কোমলমতি শিশুরা আধুনিক প্রযুক্তি ব্যবহার  করে যেন, স্মার্ট বাংলাদেশ গড়তে অবদান রাখতে পারে । মা সমাবেশে মন্ত্রী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান চেয়ে মায়েদের ভূমিকায় বেশি। প্রত্যন্তঅঞ্চলে থেকে দেশ সেরা সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে চরভিটা সঃ প্রাথমিক বিদ্যালয়, এটা আমাদের গর্বের বিষয়।

বিদ্যালয়টি  বর্ডার থেকে মাত্র চার কিলোমিটার দূরে অবস্থিত। কঠোর অধ্যবসায়ের  ফলে বিদ্যালয়টি আজ এই পর্যন্ত আসতে পেরেছে। এটি উজ্জ্বল দৃষ্টান্ত। সকল শিক্ষক মহোদয়কে ধন্যবাদ জানান, তিনি আরো বলেন,বর্তমান সরকারের আমলে  অবকাঠামো উন্নয়নে ভবন ও প্রাচীর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট সমাধানে পঞ্চাশ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে।  আরো শিক্ষক  নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের পদোন্নতির বিষয়ে একটি নীতিমালা তৈরি করা হয়েছে।  প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ এখন পদোন্নতির মাধ্যমে  বিভাগীয় কর্মকর্তা পর্যন্ত হতে পারবেন।  স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকলকে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও  ক্ষমতায়   আনতে হবে।