ধানক্ষেতের মাঝ দিয়ে কেন্দ্রে প্রবেশের সুসজ্জিত আধা কিলোমিটার পথ ভোটারদের নজর কেড়েছে 

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভোট কেন্দ্র রসুলপুর সরকারি প্রাথমিক কেন্দ্র সংলগ্ন ভোটারদের প্রবেশ পথের দীর্ঘ আধা  কিলোমিটার জুড়ে ফসলের মাঠের মাঝের কাচা সড়কটি সেজেছে নির্বাচনী আমেজে।
রবিবার (২৮ নভেম্বর) ভোট গ্রহন চলার সময় ওই কেন্দ্র সংলগ্ন এমন চিত্র দেখা যায়। নয়ন জুড়ানো এমন দৃশ্য নজর কেড়েছে ভোটার সহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের। কাচা রাস্তার দুই পাশে সোনালী ফসলের মাঠ সকলের দৃষ্টি আকর্ষন করেছে।
ভোট দিতে আসা আকলিমা বেগম(৫০) জানান, ধানক্ষেতের মধ্যে কাচা সড়কটি সুন্দর করে সাজানো বেশ  আনন্দ লাগছে। পথ ধরে আসলে উৎসবের মতো লাগছে।
অপর এক ভোটার জয়নাল মিয়া(৬০) জানান, নির্বাচনকে কেন্দ্র করে রসুলপুর সরকারি প্রাথমিক কেন্দ্র থেকে মেইন সড়ক পর্যন্ত এমন করে সাজানো বেশ  আনন্দ লাগছে। দীর্ঘ এই এই কাচা পথটি হেটে মনে হচ্ছিল আমি কোন আমন্ত্রিত অতিথি।
উল্লেখ্য, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম সদর ফুলবাড়ী, নাগেশ্বরী উপজেলার ২৭ টি ইউনিয়নে ভোট গ্রহন রবিবার (২৮ নভেম্বর) সকাল আটটায় শুরু হয়েছে। বিকাল চারটা পর্যন্ত চলবে এ ভোট গ্রহন।
এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩৬ জন, সাধারণ সদস্য পদে ৬শ ১৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯শ ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বতা করছে।
নির্বাচনে ৩ উপজেলায় ২৭টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৫ লাখ ৬০ হাজার ৭শ ৪১ জন। এরমধ্যে নারী ভোটার ২ লাখ ৮০ হাজার ৮শ ২জন এবং পুরুষ ভোটার ২ লাখ ৭৯ হাজার ৮শ ৩৯ জন। ২৭টি ইউনিয়নের মোট ২শ ৮৬টি কেন্দ্রে ভোট গ্রহন চলছে।
জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, সকাল আটটায় ভোট গ্রহন শুরু হয়েছে।এ পযন্ত  কোথাও কোন ধরনের সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ভাবে ভোট গ্রহন চলছে। নির্বাচন সুষ্ঠু সম্পন্ন করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ১৩ প্লাটুন বিজিবি, ৯ প্লাটুন র‍্যাব, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার মোতায়ন করা হয়েছে। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করতে মাঠে থাকবে ১৫ জন ম্যাজিস্ট্রেটের ১৫টি টিম ।