ধোনি নতুন একটি মাইলফলক স্পর্শ

নিউজ ডেস্ক : ভারতের অভিজ্ঞ ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনি নতুন একটি মাইলফলক স্পর্শ করেছেন। গতকাল শুক্রবার দিল্লির বিপক্ষে ব্যাট হাতে ১৭ রান করেন ধোনি। এই রান করার মধ্য দিয়ে পঞ্চম কোনো ভারতীয় ক্রিকেটার হিসেবে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন।

শুক্রবার ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দিল্লির বিপক্ষে মাঠে নামার আগে ৬ হাজার রান পূর্ণ হতে ধোনির প্রয়োজন ছিল ১০ রান। ব্যাট হাতে ধোনি করেন ১৭ রান। বর্তমানে টি-টোয়েন্টিতে তার রান সংখ্যা ৬০০৭। যা তিনি ২৯০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেছেন। টি-টোয়েন্টিতে তার ২৪টি হাফ সেঞ্চুরি থাকলেও কোনো সেঞ্চুরি নেই তার। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৭৯।

তার আগে টি-টোয়েন্টিতে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সুরেশ রায়না (৭৭০৮), বিরাট কোহলি (৭৬২১), রোহিত শর্মা (৭৩০৩) ও গৌতম গাম্ভীর (৬৪০২)।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবেচেয়ে বেশি করেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইল। তার রান সংখ্যা ১১ হাজার ৪৩৬ টি। এই ফরম্যাটের ক্রিকেটে ২১টি সেঞ্চুরি ও ৫০টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। ক্যারিয়ার সেরা ইনিংস ১৭৫*। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডান ম্যাককালাম। ৩৩৫ টি-টোয়েন্টি ম্যাচে তিনি করেছেন ৯ হাজার ১১৯ রান। গড় ৩০.৭০। ৪৭টি হাফ সেঞ্চুরির পাশাপাশি তার ৭টি সেঞ্চুরি রয়েছে। ক্যারিয়ার সেরা ইনিংস ১৫৮*।