নারায়ণগঞ্জে আন্তজেলা ইজিবাইক চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার

নারায়ণগঞ্জে আন্তজেলা ইজিবাইক ছিনতাই ও চালক খুনচক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করার দাবি করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বুধবার দুপুরে ফতুল্লায় ভূঁইগড় এলাকায় পিবিআই জেলা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব জানান জেলার পিবিআইয়ের পুলিশ সুপার মনিরুল ইসলাম।

ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইকৃত দুইটি ইজিবাইক জব্দসহ পাঁচটি চোরাই গ্যারেজের সন্ধান পেয়েছে পিবিআই।

মনিরুল ইসলাম জানান, গত ৬ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জের আদমজী বিহারি ক্যাম্প এলাকা থেকে কুদ্দুস নামের এক ইজিবাইক চালক নিখোঁজ হন। পরে তাঁর পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। তদন্ত করতে গিয়ে এই চক্রটির সন্ধান পাওয়া যায়। টানা ১০দিন ঢাকা, নারায়ণগঞ্জ ও নীলফামারীসহ বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে আরও বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য।

তিনি জানান, চক্রটি যাত্রীবেশে ইজিবাইক, ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজিতে উঠত। তারা চালকদের অচেতন করে, আবার কখনও হত্যা করে তাদের যানবাহন ছিনতাই করে নিয়ে যায়। পরে ছিনতাইকৃত ইজিবাইক, ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজিগুলো বিভিন্ন গ্যারেজে নিয়ে বিক্রি করে দেয়। গ্রেপ্তারকৃতরা বিভিন্ন গ্যারেজ মালিক ও দালালদের যোগসাজশে গত দশ বছর ধরে ঢাকা-নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলায় এই কর্মকাণ্ড চালিয়ে আসছে। চক্রটি গত তিন বছরে কমপক্ষে ২৫০টি ইজিবাইক ও অটোরিকশা ছিনতাই করেছে।