নারীরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের অগ্রদূত: মুস্তফা লুৎফুল্লাহ

‘শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা’ এ স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার তালায় ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) তালা শিল্পকলা একাডেমির হলরুমে জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

তালার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল কুদ্দুসের সভাপতিত্বে এবং তথ্য ও সেবা কর্মকর্তা সাথী রানী রায়ের সঞ্চালনায় বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ি, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চেীধুরী রেজাউল করিম, তালা প্রেসক্লাবের সভাপতি ও চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সুতপা রাহা, তালা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরদার জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়াদ্দার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, নগরঘাটা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিপু প্রমুখ।

বৈঠকে সমাজ গঠনে নারীদের ভূমিকার কথা তুলে ধরে প্রধান অতিথি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ বলেন, সমাজে নারীরাই প্রথম কৃষি কাজ শুরু করেছিল।

নারীরা ভোর থেকে রাত অবধি ঘরের কাজ করে থাকে। এমনকি বায়ান্নোর ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ সবক্ষেত্রেই নারীদের উল্লেখযোগ্য অবদান ছিল।

নারীদের সংঘটিত করে প্রশিক্ষণের মাধ্যমে বিদ্যমান পরিস্থিতিতে সর্বক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার যোগ্য করে তুলতে পারলে তা হবে স্মার্ট বাংলাদেশের জন্য সহায়ক। নারীরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের অগ্রদূত।