নালিতাবাড়ীর কাওয়াকুড়ি সঃ প্রাঃ বিঃ হামলা, বঙ্গবন্ধুর ছবি ও আসবাবপত্র ভাংচুর

শেরপুর প্রতিনিধিঃ শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাওয়াকুড়ি সঃ প্রাঃ বিদ্যালয়ে ছুটি জনিত বিষয় নিয়ে সহকারী শিক্ষিকা তার স্বামী লোকজন নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করে প্রধান শিক্ষিকার উপড় হামলা, স্কুলের অফিস কক্ষ, বঙ্গবন্ধুর ছবি ও আসবাবপত্র ভাংচুর করেছে। এ নিয়ে কয়েক দফা বৈঠক হলেও তা মিমাংসা না হওয়ায় শেষ পর্যন্ত বিষয়টি মামলায় গড়িয়েছে। এ নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বইছে।
স্কুল কর্তৃপক্ষ, পুলিশ ও এলাকাবাসীর সূত্রে, গত ৫ নভেম্বর বিকেলে অত্র স্কুলের সহকারী শিক্ষিকা নাজমুন নাহারের ছুটির আবেদন আরেক সহকারী শিক্ষিকা মুসলিমা বেগম স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রুবিনা মমতাজের নিকট দেয়। এসময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রুবিনা মমতাজ উপজেলা শিক্ষা অফিসারের নিকট জেনে ছুটি দিতে হবে বলে শিক্ষাকা মুলিমাকে জানায়। এতেই চটে যায় মুসলিমা। সঙ্গে সঙ্গে মুসলিমা তার স্বামী, দেবর ও লোকজন নিয়ে তৈরি হয়ে বিদ্যালয়ে আসতে বলে। ওই দিন বিকেলে তারা সদলবলে এসে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রুবিনা মমতাজ অফিসে বসা অবস্থায় তার উপড় চড়াও হয় এবং এলোপাথারী কিলঘুষি মেরে লাি ত করে। পরে আক্রোশে অফিস কক্ষ, বঙ্গবন্ধুর ছবি, আসবাবপত্র ভাংচুর, ফাইল ও খাতাপত্র ছুড়াছুড়ি করে বীরদর্পে স্কুল ক্যাম্পাস থেকে চলে যায় বলে জানায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রুবিনা মমতাজ।
এ ব্যাপারে নালিতাবাড়ী থানার সেকেন্ড অফিসার গিয়াস উদ্দিন বলেন, আমি সরজমিনে স্কুলে গিয়ে বঙ্গবন্ধুর ছবি, অফিস কক্ষ ভাংচুর ও ফাইলপত্র ছুড়াছুড়ি অবস্থায় দেখতে পেয়েছি। ছবিগুলি সম্মানের সহিত স্বস্তানে বসাতে বলেছি। একই সাথে এলাকাবাসীর বয়ানে সহকারী শিক্ষিকা মুসলিমা বেগম স্কুলে তার লোকজনকে ডেকে অনিধিকার প্রবেশ করিয়ে বিশৃংখলা সৃষ্টি করা ঠিক তার হয়নি।