নাসিরনগরে হামলা ইউপি চেয়ারম্যানকে ধরতে অভিযান

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগরে মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয় এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ কয়েকজনকে ধরতে অভিযানে নেমেছে পুলিশ।

মঙ্গলবার রাতে তাদের ধরতে একযোগে তিনটি স্থানে অভিযান চালিয়েছে পুলিশের একটি বিশেষ টিম।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার দুই সাক্ষীর জবানবন্দিতে হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিসহ কয়েকজনের নাম উঠে আসে।

ব্রাহ্মণবাড়িয়ার সহকারি পুলিশ সুপার (সদর সাকেল) আব্দুল করিম বুধবার জানান, জবানবন্দিতে নাম উঠে আসা জনপ্রতিনিধিসহ অন্যদের ধরতে ইতিমধ্যে অভিযান শুরু হয়েছে। এ ঘটনায় ইন্দনদাতাদের সবাই চিহ্নিত। অচিরেই তারা আইনের আওতায় আসবে বলে আশা করছি।

পুলিশ জানিয়েছে, নাসিরনগরে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার সাক্ষী দুই ট্রাক চালক নুরুল হক ও পারভেজ খান আদালতে দেওয়া জবানবন্দিতে আতিকুর রহমান আঁখি ও তার লোকজনের ট্রাক ভাড়া করার বিষয়টি উল্লেখ করেছেন।

এই দুই ট্রাক চালক আরো বলেছেন, সেদিন হরিপুর থেকে তারা ট্রাকে করে লোকজন নিয়ে নাসিরনগর সদরে এসেছিলেন। ১৩ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তারা এ জবানবন্দি দেন।

জবানবন্দিতে তারা ট্রাক ভাড়াকারি হিসেবে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান, জাহাঙ্গীর, রুবেল ও সৃজন নামে চারজনের নাম বলেছেন। এর মধ্যে হরিপুর এলাকার জাহাঙ্গীর আল-আমিন সাইবার পয়েন্ট ও স্টুডিও’র মালিক, রুবেল আতিকুর রহমানের ভাই বলে স্থানীয় সূত্রে জানা গেছে। অভিযুক্ত জাহাঙ্গীর চেয়ারম্যানের লোক। তবে তাদের কেউ এখন পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়েনি।

পারভেজ খান জবানবন্দিতে উল্লেখ করেন, জাহাঙ্গীর, রুবেল ও সৃজন নামে তিনজন গত ৩০ অক্টোবর সকালে মোটরসাইকেলে এসে চালক আহাদ মিয়ার সাথে কথা বলে। এ সময় পাঁচটি ট্রাকের ভাড়া ১৫ হাজার টাকা নির্ধারণ করা হয়। এসব ট্রাকে করে লোকজন হরিপুর থেকে নাসিরনগরে আসে।

অপরদিকে নুরুল হক তাঁর জবানবন্দিতে উল্লেখ করেছে, দেওয়ান আতিকুর রহমান মুঠোফোনে ট্রাক লাগবে বলে জানায়। ৩০ অক্টোবর সকালে তার ও হিরু মোল্লার মালিকানাধীন দুটি ট্রাক্টরে লোকজন নিয়ে নাসিরনগর উপজেলা সদরে যান। ট্রাক্টরের চালক কামরুল মোল্লাকে দুটি গাড়ির জন্য হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান দুই হাজার টাকা করে ভাড়া দেন।

তবে দেওয়ান আতিকুর রহমান তার বিরুদ্ধে উঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ’আমি নুরুল হক নামে কাউকে চিনিই না। রাজনৈতিক কারণে আমাকে এখন জড়িয়ে দেওয়া হচ্ছে। আমার মনে হয় ট্রাকের চালক আমার প্রতিপক্ষের আত্মীয় হতে পারে। সেই প্রতিপক্ষই সেদিন রসরাজকে ধরে পুলিশের কাছে তুলে দিয়েছিল। আমি বরং সেদিন হিন্দুদের রক্ষায় এগিয়ে গিয়েছিলাম’।

এদিকে ঘটনার পর থেকেই আল-আমিন সাইবার পয়েন্ট ও স্টুডিওটি বন্ধ রয়েছে। মালিক জাহাঙ্গীরকে কোথাও পাওয়া যাচ্ছে না এমনকি তার ব্যবহত দুটি মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে। তবে দেওয়ান আতিকুর রহমান একাধিকবার সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন জাহাঙ্গীর ইউপি নিবাচনে তার পক্ষে কাজ করেছেন।

প্রসঙ্গত, ৩০ অক্টোবর নাসিরনগর সদরে হিন্দুদের মন্দির, বাড়িঘরে হামলা হয়। ধর্ম অবমাননার প্রতিবাদ সমাবেশ থেকে এ হামলার ঘটনা ঘটে। ওই সমাবেশে ১৩টি ট্রাকে করে হরিপুর থেকে লোকজন আসে বলে স্থানীয়রা অবিযোগ করেছেন। এর আগে ফেসবুকে ধর্ম অবমাননাকর ছবি পোস্ট দেয়ার অভিযোগে রসরাজ দাস নামে হরিপুরের এক যুবককে গ্রেপ্তার করা হয়।