নিউ ইয়র্কে হামলাকারী বিন লাদেনের ভক্ত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে হামলাকারী আল-কায়েদার প্রয়াত নেতা ওসামা বিন লাদেনের ভক্ত। শহীদ হওয়ার ইচ্ছা আছে তার।

ফেডারেল প্রসিকিউটররা স্থানীয় সময় মঙ্গলবার ১০টি অভিযোগে তার বিরুদ্ধে চার্জ গঠন করেছেন। আফগান বংশোদ্ভূত সন্দেহভাজন এ হামলাকারীর বিরুদ্ধে ব্যাপক ধ্বংসযজ্ঞের উদ্দেশ্যে অস্ত্র ব্যবহার ও আরো নয়টি অভিযোগ আনা হয়েছে।

রয়টার্স অনলাইনের এক খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে।

সন্দেহভাজন হামলাকারী আহমদ খান রাহামি ই-বে থেকে বোমা তৈরির সরঞ্জাম কিনেছিলেন। বিস্ফোরণের পরীক্ষা নিয়ে নিজের ভিডিও ধারণ করেন তিনি। তার কাছ থেকে একটি সাময়িকী পাওয়া গেছে, যাতে সিরিয়া, ইরাক, ফিলিস্তিন, আফগানিস্তানের জিহাদিদের পক্ষে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধের বিষয়টি উল্লেখ রয়েছে।

রাহামির কাছ থেকে উদ্ধার করা সাময়িকীতে তার নিজের একটি লেখায় বলা হয়েছে, ‘তোমাদের রাস্তায় বোমা ফাটার শব্দ শুনতে পাবে ইনশা আল্লাহ। তোমাদের পুলিশের ওপর গুলি চলবে। তোমাদের অন্যায়-অত্যাচারের শেষ হবে।’

উল্লেখ্য, রোববার ভোরে নিউ ইয়র্কের ম্যানহাটনের চেলসি এলাকায় বোমার বিস্ফোরণে ২৯ জন আহত হয়। এর কিছু দূর থেকে একই দিন আরেকটি বোমা উদ্ধার করা হয়। পুলিশ জানায়, প্রেশার কুকারে বোমা দুটি পেতে রাখা হয়।