নিক্সনের জিব ছিঁড়ে ফেলার হুঙ্কারের জবাবে যা বললেন শামা ওবায়েদ

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকুকে ‘বেয়াদব’ আখ্যা দিয়ে জিব ছিঁড়ে ফেলার হুমকি দিয়েছেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুরের এমপি মজিবুর রহমান নিক্সন চৌধুরী।

নিক্সন চৌধুরীর বিষোদগারের প্রতিক্রিয়ায় শামা ওবায়েদ মঙ্গলবার বলেন, ‘ওনার (নিক্সন চৌধুরীর) প্রার্থী যখন জেলা পরিষদ নির্বাচনে দাঁড়ান, তার পক্ষে তদবির করতে উনি শামা ওবায়েদকে ফোন করেন। ওনার নির্বাচনের সময় উনি আমাকে ফোন করছেন। এ ধরনের কুরুচিপূর্ণ ভাষা শুধু দল ও নেত্রীকে খুশি করার জন্য দিয়েছেন।

শামা ওবায়েদ বলেন, ‘নিক্সন চৌধুরী যে ধরনের ভাষা ব্যবহার করেন, শামা ওবায়েদ তা আশা করে না। বেয়াদব কে বাংলাদেশে, কোন দল বেয়াদব, সে কথা বাংলাদেশের মানুষ ভালোভাবে জানে।’

দক্ষিণবঙ্গে শামা ওবায়েদকে অবাঞ্ছিত ঘোষণা করার নিক্সন চৌধুরী কে, প্রশ্ন রেখে শামা বলেন, ‘দক্ষিণবঙ্গে ১৯৭১ সালে আমার বাবা মুক্তিযুদ্ধে সংগঠকের ভূমিকায় ছিলেন। তিনি এ দেশের গণতন্ত্রের স্বার্থে, এ দেশের স্বার্থে, স্বাধীনতা রক্ষার স্বার্থে, এ দেশের মানুষের ভোটাধিকার রক্ষার স্বার্থে, বহুবার হুংকার ছেড়েছেন। ওনার সন্তান হিসেবে এ দেশের গণতন্ত্র রক্ষার জন্য শুধু একবার কেন, যদি একশ বার হুংকার ছাড়তে হয়, শামা ওবায়েদ সেটা ছাড়বে।’

সোমবার বিকালে ফরিদপুরের সালথা উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নিক্সন চৌধুরী শামা ওবায়েদ রিংকুকে ইঙ্গিত করে বলেন, আপনি একজন নারী। আপনার বাবা (বিএনপির সাবেক মহাসচিব মরহুম কেএম ওবায়দুর রহমান) একজন বড় রাজনৈতিক নেতা ছিলেন। আপনি তার মেয়ে। ছোট মুখে বড় কথা বলেন। জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে খারাপ ভাষায় মন্তব্য করেন, তুই তোকারি সম্বোধন করেন। সাবধান হয়ে যান। ফের এসব ভাষায় কথা বললে আপনাকে ফরিদপুরে অবাঞ্চিত ঘোষণা করা হবে।