নির্বাচনে অংশ নেওয়া ছাড়া বিএনপির হাতে কোনো বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক : নির্বাচনে অংশ নেওয়া ছাড়া বিএনপির হাতে কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার রাজধানীর বনানীতে জার্মানিভিত্তিক ইন্টেলিজেন্ট কিচেন ও ফার্নিচার সলিউশন ‘হেটিক’ এর অ্যাপ্লিকেশন সেন্টার উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, যে যত কথাই বলুক, সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্দিষ্ট সময়েই (২০১৯ সাল) একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতার চেষ্টা করলে বিএনপিই ক্ষতিগ্রস্ত হবে।

তিনি আরো বলেন, আগামী নির্বাচন হবে নির্ধারিত সময়েই। সে নির্বাচন হবে ক্ষমতাসীন দলের অধীনেই। সহায়ক সরকার কোনো গণতান্ত্রিক দেশে নেই, তাই বাংলাদেশেও এর কোনো সুযোগ নেই।

সরকারের বিরুদ্ধে কিছু করার ক্ষমতা বিএনপির নেই, এ কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, কেউ গোলযোগের চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। দেশের উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা দরকার।

তিনি বলেন, বলেন, ক্রয়ক্ষমতা বাড়ায় দেশের মানুষ আধুনিক জীবনযাত্রার দিকে ঝুঁকছে। সে কারণেই বিশ্বের বৃহৎ ব্র্যান্ডগুলো বাংলাদেশে তাদের বাজার তৈরিতে এগিয়ে এসেছে।

অনুষ্ঠানে আমাদানিকারক প্রতিষ্ঠান ফ্রেস এক্সপোর্ট ‌ইম্পোর্ট লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক ও শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান বলেন, হেটিক পণ্য ব্যবহার করে দেশবাসী আধুনিক জীবনযাত্রার স্বাদ পাওয়ার পাশাপাশি আজীবন ভাবনাহীন কাটানোর সুযোগ পাচ্ছেন।

ফিতা ও কেক কেটে উদ্বোধন শেষে বাণিজ্যমন্ত্রী হেটিক অ্যাপ্লিকেশন সেন্টার ঘুরে দেখেন।